১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ট্রাম্পের বিতর্কিত করোনাভাইরাস উপদেষ্টার পদত্যাগ

- সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সুনজরে থাকা করোনাভাইরাস উপদেষ্টাদের একজন পদত্যাগ করেছেন। মাস্ক পরা ও করোনা সংক্রান্ত অন্যান্য বিষয় নিয়ে করা তার মন্তব্য বিতর্ক সৃষ্টি করে। সোমবার মার্কিন সংবাদ মাধ্যম এ খবর দিয়েছে। খবর এএফপি’র।

ফক্স নিউজ স্কট অ্যাটলাসের ১ ডিসেম্বর পদত্যাগ করা একটি পত্র হাতে পেয়েছে। তার জনস্বাস্থ্য বা সংক্রমণ রোগ সম্পর্কিত অভিজ্ঞতা বা যোগ্যতার ঘাটতি রয়েছে।

ওই সংবাদমাধ্যমের খবরে আরো বলা হয়, অ্যাটলাসের নিয়োগ চুক্তি এ সপ্তাহের শেষের দিকে শেষ হতে যাচ্ছে।

অ্যাটলাস তার পদত্যাগ পত্রে বলেন, ‘আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিশেষ উপদেষ্টা হিসেবে আমার পদ থেকে পদত্যাগ করছি।’

এ সম্মানজনক পদে নিয়োগ দেয়ার জন্য ট্রাম্পকে ধন্যবাদ জানান এবং যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের আসন্ন প্রশাসনের ‘সার্বিক মঙ্গল’ কামনা করেন তিনি।

অ্যাটলাস বলেন, ‘আমি এ মহামারির ছোবল থেকে মার্কিন নাগরিকদের জীবন বাঁচাতে এবং তাদের সহায়তা একনিষ্ঠভাবে কাজ করেছি।’

উল্লেখ্য, গত অক্টোবরে এক টুইটার বার্তায় তিনি বলেন, ‘মাস্ক করোনাভাইরাস মোকাবেলায় কোন কাজ করে না।’ মাস্ক পরিধানের ফল বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হওয়া সত্ত্বেও তিনি মাস্কের ব্যাপারে এমন মন্তব্য করেন। আর এটা নিয়ে অনেক বিতর্কের সৃষ্টি হয়। বাসস


আরো সংবাদ



premium cement
ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষের অনুষ্ঠান, যা বলল ডিএমপি

সকল