২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৭৮-এ পা বাইডেনের, সবচেয়ে বয়স্ক মার্কিন প্রেসিডেন্ট

- ছবি : সংগৃহীত

শনিবার ৭৮ বছরে পড়লেন আমেরিকার প্রেসিডেন্ট–নির্বাচিত জো বাইডেন। আগামী ২০ জানুয়ারি যখন তিনি প্রেসিডেন্ট পদে শপথ নেবেন, তখন তিনিই হবেন আমেরিকার সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট।

এতদিন রোনাল্ড রিগান ছিলেন দেশের সবচেয়ে বৃদ্ধ প্রেসিডেন্ট। ১৯৮৯ সালে যখন রিগান হোয়াইট হাউস ছাড়েন তখন তার বয়স ছিল ৭৭ বছর ৩৪৯ দিন। এবারের ভোটে প্রথম থেকেই দুই প্রতিদ্বন্দ্বী ট্রাম্প এবং বাইডেনের বয়স এবং স্বাস্থ্যের আলোচনা চলে আসছিল। বাইডেন বলেছিলেন যদি তিনি নির্বাচিত হন, তাহলে নিজের স্বাস্থের তথ্য সম্পর্কে সম্পূর্ণ স্বচ্ছতা অবলম্বন করবেন।

বাইডেনের চিকিৎসক কেভিন ওকোনর বলেছিলেন, প্রেসিডেন্টের দায়িত্ব সামলাতে পুরোপুরি সক্ষম বাইডেন।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল