০৫ ডিসেম্বর ২০২০

শেষ মুহূর্তের প্রচারণায় মিশিগানে বাইডেনের সঙ্গে ওবামা; পেনসিলভেনিয়ায় ট্রাম্প


যুক্তরাষ্ট্রে মঙ্গলবার অনুষ্ঠেয় নির্বাচনে দু’পক্ষই প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

শনিবার মিশিগানে প্রচারণা চালাবেন ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন। এই প্রথমবারের মতো তার সঙ্গে যুক্ত হচ্ছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। তারা উভয়ে ফ্লিন্ট ও ডেট্রয়েট শহরে গাড়ি সমাবেশে অংশ নেবেন।

এদিকে একই দিনে পেনসিলভেনিয়ায় প্রচারণা চালাবেন রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই অঙ্গরাজ্যে ট্রাম্প ২০১৬ সালে হিলারি ক্লিনটনের বিরুদ্ধে বিজয়ী হয়েছিলেন।

যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচন অনেকটাই ম্লান হয়ে পড়েছে করোনা মহামারির কারণে। শুক্রবার একদিনে দেশটিতে ৯৪ হাজারেরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছে। মোট ৯০ লাখেরও বেশি লোক করোনা ভাইরাসে আক্রান্ত। মারা গেছে প্রায় ২ লাখ ৩০ হাজার আমেরিকান।

এ প্রেক্ষিতে দেশটিতে এবারে রেকর্ড পরিমাণ ভোটার আগাম ভোট দিয়েছে। নির্বাচনের দিন ভিড় এড়াতেই ইতোমধ্যে ৮ কোটি ৬০ লাখ ভোটার আগাম ভোট দিয়েছে।


আরো সংবাদ

মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর আমরা মানচিত্র-পতাকা পেয়েছি কিন্তু স্বাধীনতা পাইনি : ডা: ইরান ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু, ৩০ মিনিটে ফলাফল নারী ফুটবলারদের মাতৃত্বকালীন ছুটির অনুমোদন দিলো ফিফা দেশে করোনায় মৃত্যু ৬৮০০ ছাড়ালো তবুও প্রশংসা গোলরক্ষক জিকোর রোহিঙ্গাদের ভাসানচর নেয়ার প্রক্রিয়া নিয়ে জাতিসঙ্ঘ উদ্বিগ্ন পোশাক কেনার টাকা না পেয়ে অভিমানে কলেজছাত্রীর আত্মহত্যা পুতুলের পেটে ধরা পড়ল বিরল প্রজাতির সরীসৃপ

সকল