২৩ জানুয়ারি ২০২১
`

ক্যালিফোর্নিয়ায় মার্কিন এফ-১৮ জঙ্গিবিমান বিধ্বস্ত

একটি এফ-১৮ সুপার হর্নেট জঙ্গিবিমান - ছবি : এপি

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একটি এফ-১৮ সুপার হর্নেট জঙ্গিবিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার চায়না লেকে বিমান বাহিনীর একটি স্টেশনের কাছে জঙ্গিবিমানটি ভূপাতিত হয়।

তবে জঙ্গিবিমানটি ভূপাতিত হওয়ার কারণ এখনও জানা যায়নি।

মার্কিন বিমানবাহিনী জানিয়েছে, বিস্ফোরণের আগে পাইলট বিমান থেকে বেরিয়ে যেতে সক্ষম হয়েছেন এবং এখন সুস্থ আছেন।

এটি একটি নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রম ছিল বলেও জানায় বাহিনীটি।

স্থানীয় সূত্রগুলো বলছে, বিমানটি যেখানে ভূপাতিত হয়েছে সেখানে আগুন লেগেছিল। খবর পেয়ে স্থানীয় অগ্নিনির্বাপণ বাহিনী দ্রুত সেখানে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

একটি সূত্র জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার সময় জঙ্গিবিমানে বোমা ছিল। তবে সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সূত্র : নিউইয়র্ক পোস্ট, পার্সটুডে



আরো সংবাদ


‘সুখের নীড়ে’ মানিকছড়ির ভূমি ও গৃহহীন ৫৫ পরিবার প্রতিটি শিশু ২৩ হাজার টাকার ঋণ নিয়ে জন্মগ্রহণ করছে : রিজভী মুলাদীতে ১০০ ভূমি ও গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই রাজশাহীতে ভারতীয় মেডিকেল শিক্ষার্থীর ‘আত্মহত্যা’ প্রধানমন্ত্রীর উপহারে মাথা গোঁজার ঠাঁই হল সাবেক এমপির অটোচালকের ছেলে সিরাজ এখন বিএমডব্লিউ গাড়ির মালিক ঘর পেয়ে আত্মহারা শেরপুরে গৃহহীনরা পারমাণবিক অস্ত্রমুক্ত বিশ্বের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ওবায়দুল কাদেরকে কটূক্তি, কাল কোম্পানীগঞ্জে হরতাল রূপান্তরিত করোনা আরো প্রাণঘাতী হতে পারে : যুক্তরাজ্যের প্রধান বিজ্ঞানী শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে দেশের ৩ অঞ্চলে

সকল