০৫ ডিসেম্বর ২০২০

আমেরিকার কাছে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র আছে : ট্রাম্প


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন যে, তার দেশের কাছে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র আছে। ফ্লোরিডার এক নির্বাচনী সমাবেশে প্রেসিডেন্ট ট্রাম্প এই দাবি করেন।

তিনি বলেন, তার প্রশাসন মার্কিন সামরিক শক্তিকে অপ্রতিদ্বন্দ্বী রাখার জন্য কাজ করছে।

সমাবেশে ট্রাম্প বলেন, “আপনারা যে খবরটি শুনতে চান সেটি হচ্ছে- আমাদের কাছে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র আছে। ওবামা প্রশাসনের সময় আমাদের প্রযুক্তি অন্যরা চুরি করছিল বলে সে সময় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র তৈরি করা যায়নি কিন্তু এখন আমাদের দখলে সে ক্ষেপণাস্ত্র আছে।”

এর আগে, গত মে মাসেও ডোনাল্ড ট্রাম্প হাইপারসনিক ক্ষেপণাস্ত্র কথা বলেছিলেন। সেসময় তিনি এ ক্ষেপণাস্ত্রকে সুপার-ডুপার আখ্যা দিয়ে বলেছিলেন, বর্তমানে আমেরিকার হাতে যে ক্ষেপণাস্ত্র রয়েছে তার চেয়ে দশ গুণ গতি সম্পন্ন এই হাইপারসনিক ক্ষেপণাস্ত্র।

ডোনাল্ড ট্রাম্প সর্বশেষ যে দাবি করেছেন, মার্কিন প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন তা এখনো নিশ্চিত করেনি। এর ১০দিন আগে রাশিয়া সমুদ্র থেকে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৯৮৮)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৮৫৯৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪২০)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৭৪১১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৬৫)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫৬৬১)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৫৬৫৪)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫০৩৬)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৪২৫০)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩২০২)