১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বেসামরিক লোকদের উপর আর্মেনিয়ার ভয়াবহ হামলা এড়িয়ে যাচ্ছে পশ্চিমা মিডিয়া

- ছবি : সংগৃহীত

আজারবাইজানের বেসামরিক স্থাপনায় শনিবার আর্মেনিয়ার চালানো ভয়াবহ হামলায় ১৩ জন আজেরি নাগরিক নিহত হয়েছেন। কিন্তু যুক্তরাষ্ট্র ও পশ্চিমা সংবাদ মাধ্যমগুলো বিষয়টি এড়িয়ে যায়।

দ্য নিউ ইয়র্ক টাইমস, দ্য ওয়াল স্ট্রিট জার্নাল ও সিএনএন-এর মতো বহুল প্রচলিত পত্রিকাগুলোর প্রথম পাতা বা আন্তর্জাতিক পাতায় স্থান পায়নি।

শুধু ওয়াশিংটন পোস্টের ইউরোপ পাতায় দ্য এসোসিয়েট প্রেসের (এপি) বরাতে "আজারবাইজান তার দ্বিতীয় বৃহত্তম শহরে হামলার আভিযোগ করলো আর্মেনিয়ার বিরুদ্ধে অভিযোগ" শিরোনামে সংবাদ প্রকাশ করে যেখানে আর্মেনিয়াকে কোন দোষারোপ করা হয়নি।

রয়টার্স এই সংবাদটি "আজারবাইজান-আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘন, পরস্পরের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ" শিরোনামে প্রকাশ করে যেখানে হামলার জন্য আর্মেনিয়াকে দায়ী করা হয়।

শনিবার সকালে আজারবাইজানের গ্যাঞ্জা শহরে আর্মেনিয়ার মিসাইল হামলায় চার নারী ও তিন শিশুসহ ১৩ বেসামরিক নাগরিক নিহত ও ৫০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে প্রায় ২০ জন নারী এবং পাঁচ শিশু রয়েছেন। দু'টি শিশু এখনো পর্যন্ত নিখোঁজ বলে জানিয়েছে আজারবাইজান। এহামলায় ২০টি বাড়ি ধ্বংস হয়ে যায়।

এক সপ্তাহের মধ্যেই শহরটিতে এটা আর্মেনিয়ার দ্বিতীয় ভয়াবহ হামলা। যা মূল যুদ্ধক্ষেত্র থেকে বহু দূরে।

গত ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া যুদ্ধে আর্মেনিয়া বারবার বেসামরিক নাগরিকদের উপর হামলা চালাচ্ছে। শনিবার পর্যন্ত আর্মেনিয়ার হাতে ৬০ বেসামরিক আজেরি নাগরিক নিহত ও ২৭০ জনের মতো আহত হয়েছেন।

সূত্র : আনাদোলু এসেন্সি


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল