২১ অক্টোবর ২০২০

মার্কিন সিনেটে বাজেট বিল পাস

-

মার্কিন সিনেটে বুধবার বাজেট বিল পাস হয়েছে। এর ফলে সরকারের আসন্ন অচলাবস্থা কাটানো সম্ভব হলো। স্বল্পকালীন এই বিলটিতে বরাদ্দও বাড়ানো হয়েছে। সিনেটে বিলটি ৮৪-১০ ভোটে পাস হয়। এর এক সপ্তাহ আগে বিলটি প্রতিনিধি পরিষদে পাস হয়েছিল।

এখন এটি চুড়ান্ত অনুমোদনের জন্যে হোয়াইট হাউসে পাঠানো হবে।

এদিকে সরকারের অচলাবস্থা এড়াতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বুধবার রাত ১১টা ৫৯ মিনেটের আগে বিলটিতে স্বাক্ষর করতে হবে। কারণ ১ অক্টোবর থেকে ২০২১ সালের নতুন অর্থ বছর শুরু হচ্ছে।

স্বল্পমেয়াদি এই বিলের মাধ্যমে সরকারের ফেডারেল এজেন্সিগুলো ১১ ডিসেম্বর পর্যন্ত তাদের বর্তমান অর্থয়ান কার্যক্রম চালিয়ে নিতে পারবে।

এই বিলে শিশু ও পরিবারের পুষ্টি চাহিদা মেটাতে অতিরিক্ত প্রায় আট শ’ কোটি ডলার যোগ করা হয়েছে। এছাড়া কোভিড-১৯ সহ অন্যান্য স্বাস্থ্য সঙ্কট মোকাবিলায় কমিউনিটি হেলথ সেন্টারগুলোর জন্যও বরাদ্দ বাড়ানো হয়েছে।


আরো সংবাদ

হ্যাকাররা চুরি করা অর্থ কেন দান করছে ধাওয়ানের অনন্য কীর্তি ছাপিয়ে দুরন্ত পাঞ্জাব রোনালদোহীন জুভেন্টাসের জয়ের নায়ক মোরাতা জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার একতরফা নির্বাচনী ধারা বন্ধে ফের তৎপর বিএনপি ভিসামুক্ত ভ্রমণের চুক্তি করল আমিরাত ও ইসরাইল মাদক সেবনের টাকা না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে হত্যা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা দ্বিতীয় স্ত্রীকে ঘরে আনার প্রতিবাদ করায় প্রথম স্ত্রীর মুখে সিগারেটের ছ্যাঁকা সরকারের এজেন্ডা বাস্তবায়নে অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে ইসি : মির্জা ফখরুল

সকল