৩০ সেপ্টেম্বর ২০২০

মেক্সিকোয় করোনায় মৃতের সংখ্যা বেড়ে প্রায় ৫০ হাজার


মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার জানিয়েছে সেখানে নতুন করে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে আরো ৮২২ জনের মৃত্যু হয়েছে। এতে করে মহামারীতে মৃতের মোট সংখ্যা দাঁড়ালো ৪৯,৬৯৮ জন।

মন্ত্রণালয় জানিয়েছে, ইতোমধ্যে নতুন ৬,১৩৯ জন আক্রান্তের খবরে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৫৬,১০০-জনে পৌঁছেছে। খবর সিনহুয়া’র।

জাতীয় গণনায় মেক্সিকো কোভিড-১৯ আক্রান্তের দিক থেকে বিশ্বে ষষ্ঠতম। তবে দেশটি মৃত্যুর সংখ্যায় তৃতীয় সর্বোচ্চ।
মিডিয়া রিপোর্ট অনুসারে, মহামারী শুরুর পর থেকে দেশটি ১ মিলিয়নেরও বেশি মানুষের ওপর কোভিড-১৯-এর পরীক্ষা চালিয়েছে। তবে স্বাস্থ্য কর্তৃপক্ষ স্বীকার করেছে যে সংক্রমিতের প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে।

বিশ্বের প্রায় ৮ শতাংশ জনগণের বসতি লাতিন আমেরিকা কোভিড-১৯-এর বিস্তার রোধে সচেষ্ট হয়েছে। সূত্র : বাসস


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)