০৮ আগস্ট ২০২০

‘করোনা পার্টি’তে যোগ দেয়া তরুণের মৃত্যু

যুক্তরাষ্ট্রে ‘করোনা পার্টি’তে যোগ দেয়া তরুণের মৃত্যু হয়েছে - প্রতীকী ছবি
24tkt

যুক্তরাষ্ট্রের টেক্সাসে আয়োজিত ‘করোনা পার্টি’তে যোগ দেয়া ৩০ বছর বয়সী এক তরুণ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। একজন আক্রান্ত ব্যক্তি, একজন ডাক্তার এবং করোনার ঝুঁকিতে থাকা তরুণরা এ পার্টির আয়োজন করেছিল।

সান আন্তোনিওর মেথডিস্ট হসপিটালের চিফ মেডিক্যাল অফিসার জেন আপলেবি বলেন, ওই তরুণ ভেবেছিল ভাইরাসটি একটি ধাপ্পাবাজি। যদিও এ ভাইরাসে যুক্তরাষ্ট্রজুড়ে ১ লাখ ৩৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

রোববার যুক্তরাষ্ট্রের একটি মিডিয়ায় ভিডিও সম্প্রচারে আপলেবি বলেন, হৃদয়বিদারক ঘটনা হলো, ওই তরুণ নার্সের কাছে স্বীকার করেছে যে, সে ভুল করেছে।

নার্সকে সে বলেছে, সে ভেবেছিল রোগটি একটি ধোঁকাবাজি এবং সে তরুণ হওয়ায় ভাইরাসটি তাকে আক্রমণ করতে পারবে না।

আপলেবি বলেন, তরুণরা অনেক সময় উপলব্ধি করতে পারে না যে, তারা কতটুকু অসুস্থ।

বিষয়টিকে গুরুত্বসহকারে নিতে মানুষদের প্রতি আহ্বান জানিয়ে আপলেবি বলেন, ‘তাদের (তরুণদের) প্রকৃত অবস্থায় অসুস্থ দেখা যায় না। কিন্তু যখন তাদের অক্সিজেন লেবেল পরীক্ষা করা হয় এবং অন্য পরীক্ষাগুলো করা হয়, তখন দেখা যায় তাদের অবস্থা দৃশ্যমানের চেয়ে অনেক খারাপ।’

করোনাভাইরাসে মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র বিশ্বে সবথেকে এগিয়ে রয়েছে।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নেয়া একজন এ পার্টির আয়োজন করে। এতে তার বন্ধু-বান্ধবদের দাওয়াত দেয়া হয় এবং চ্যালেঞ্জ ছুড়ে দেয়া হয় যে, তারা এতে আক্রান্ত হতে পারে কি-না। যে প্রথম আক্রান্ত হবে তাকে বাজিতে বিজিত ঘোষণা করা হয়। যে ব্যক্তি ডাক্তারের রিপোর্টের মাধ্যমে ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করবেন, তাকে পার্টির টিকিট বিক্রয় থেকে অর্থ পুরস্কার হিসেবে দেয়া হয়ে থাকে।

সূত্র : এএফপি, সিএনএন, আল-আরাবিয়া


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৯৬২৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৮২৪৭)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৩৩)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬২৩৭)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫৯২২)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫৬৪৪)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৫৫৬১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫০৩২)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫০২২)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৯৭৩)