২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের

- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট বৃহস্পতিবার ইরানি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) উদ্যোগে ভেনিজুয়েলাগামী ইরানের তেলবাহী চারটি ট্যাংকার জব্দের পরোয়ানা জারি করেছে। যুক্তরাষ্ট্র আইআরজিসি’কে সন্ত্রাসী বাহিনী হিসাবে ঘোষণা দিয়েছে।

জাস্টিস ডিপার্টমেন্ট বর্তমানে ভেনিজুয়েলাগামী ইরানের ট্যাংকার বেল্লা, বেরিং, পান্ডি ও লুনা জব্দ করার আদেশ দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের অভিযোগ এই তেল রফতানির সঙ্গে আইআরজিসি জড়িত, যুক্তরাষ্ট্র এটিকে ‘ফরেন টেরোরিস্ট অর্গানাইজেশন’ হিসেবে চিহ্নিত করেছে।

আদালত বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে বলেছে, ভেনিজুয়েলায় তেল রফতানির আয়োজক তেল,গ্যাস ও পেট্রোলিয়াম ট্রেডার মাহমুদ মাদানিপুর আইআরজিসি’র মনোনিত। যুক্তরাষ্ট্রের অবরোধ এড়াতে জাহাজ থেকে জাহাজে তেল ট্রান্সফারে এটি প্রথম সারির প্রতিষ্ঠান।

কার্গোগুলো কিভাবে যুক্তরাষ্ট্র সরকার জব্দ করবে সে বিষয় স্পস্ট করে কিছু জানায়নি। বাসস


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল