১৫ জানুয়ারি ২০২১
`

ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের


যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট বৃহস্পতিবার ইরানি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) উদ্যোগে ভেনিজুয়েলাগামী ইরানের তেলবাহী চারটি ট্যাংকার জব্দের পরোয়ানা জারি করেছে। যুক্তরাষ্ট্র আইআরজিসি’কে সন্ত্রাসী বাহিনী হিসাবে ঘোষণা দিয়েছে।

জাস্টিস ডিপার্টমেন্ট বর্তমানে ভেনিজুয়েলাগামী ইরানের ট্যাংকার বেল্লা, বেরিং, পান্ডি ও লুনা জব্দ করার আদেশ দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের অভিযোগ এই তেল রফতানির সঙ্গে আইআরজিসি জড়িত, যুক্তরাষ্ট্র এটিকে ‘ফরেন টেরোরিস্ট অর্গানাইজেশন’ হিসেবে চিহ্নিত করেছে।

আদালত বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে বলেছে, ভেনিজুয়েলায় তেল রফতানির আয়োজক তেল,গ্যাস ও পেট্রোলিয়াম ট্রেডার মাহমুদ মাদানিপুর আইআরজিসি’র মনোনিত। যুক্তরাষ্ট্রের অবরোধ এড়াতে জাহাজ থেকে জাহাজে তেল ট্রান্সফারে এটি প্রথম সারির প্রতিষ্ঠান।

কার্গোগুলো কিভাবে যুক্তরাষ্ট্র সরকার জব্দ করবে সে বিষয় স্পস্ট করে কিছু জানায়নি। বাসস



আরো সংবাদ


মান্দায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত উপসাগরীয় দেশগুলোর জন্য ইসরাইলের বিশেষ দূত নিয়োগ মালয়েশিয়ায় লকডাউন ও জরুরি অবস্থায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিতরণ অব্যাহত আবারো কাজাখস্তানের প্রধানমন্ত্রী আসকার মামিন আওয়ামী লীগে সুযোগসন্ধানীদের কোনো স্থান নেই : তথ্যমন্ত্রী মানবিক গুণ যার ব্যক্তিত্বের ভূষণ নৌকাডুবিতে বাউফলের মনির হোসেনের মৃত্যুতে ড. শফিকুল ইসলাম মাসুদের শোক ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রাজ্যে ভাইরাস মোকাবেলায় কারফিউ ঘোষণা বোয়ালের আণ্ডা বোয়ালে ভাঙে চতুর্থ ধাপের পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপির ৫২ প্রার্থী চূড়ান্ত শিশুর ঝগড়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০

সকল