২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে বিক্ষোভের সমর্থনে বিশ্বের নানা প্রান্তে সমাবেশ

- সংগৃহীত

জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে বিক্ষোভ এখন মার্কিন যুক্তরাষ্ট্রের গণ্ডি ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। পোল্যান্ড থেকে নিউজিল্যান্ড পর্যন্ত অনেকেই সহিংস দাঙ্গায় জড়িত মার্কিন বিক্ষোভকারীদের সাথে একাত্মতা প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রের বিক্ষোভকারীদের প্রতি সমর্থন ও জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাতে লন্ডন, কোপেনহেগেন ও বার্লিনে মার্কিন দূতাবাসগুলোর বাইরে হাজার হাজার লোকের সমাবেশ হয়েছে। ফ্লয়েডের মৃত্যুর আগে শেষ বাক্য 'আমি নিঃশ্বাস নিতে পারছি না', শ্লোগানে মুখরিত করে তুলেছে তারা।

এছাড়াও আয়ারল্যান্ডের ডাবলিনে করোনাভাইরাস লকডাউন ও সামাজিক দূরত্বের নিয়মকে অস্বীকার করেই চলছে প্রতিবাদ। কানাডার টরেন্টো ও ইতালির মিলানে জনগণ মার্কিন যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ মৃত্যুর প্রতিবাদ জানিয়েছে।

এছাড়াও পোল্যান্ডের ক্রাকোতে ও ইরানের মাশহাদে প্রতিবাদ হিসেবে মোমবাতি প্রজ্জ্বলিত করা হয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের 'বর্ণবাদ' নিয়ে কটূক্তি করেছেন তারা ও হ্যাশট্যাগ #ব্ল্যাক-লাইভস-ম্যাটার লিখে মার্কিন বিক্ষোভকারীদের পক্ষে টুইট করে সমর্থন জানিয়েছে অনেকেই।

উল্লেখ্য, ফ্লয়েড হত্যার ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্রে গত সাত দিন ধরে বিক্ষোভকারীরা সহিংস বিক্ষোভ করছে। সূত্র : ডেইলি মেইল


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল