২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিক্ষোভ দমনে হিংস্র কুকুর লেলিয়ে দেয়ার হুমকি ট্রাম্পের

- ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে পুলশি নির্যাতনে মারা যাওয়া কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়ড হত্যাকাণ্ডের ঘটনায় বিক্ষোভ আন্দোলন চলছে। এর জেরে হোয়াইট হাউসের সামনেও বিক্ষোভ সমাবেশ হয়।

এনিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, বিক্ষোভকারীরা হোয়াইট হাউসের সীমানা অতিক্রম করলে তাদের জন্য হিংস্র কুকুর ও ভয়ঙ্কর অস্ত্রশস্ত্র প্রস্তুত ছিল, যা আগে কখনো দেখিনি।

শনিবার তিনি টুইটারে একথা বলেন।

স্থানীয় সময় শনিবার সকালে হোয়াইট হাউসের সামনে থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিয়েছে মার্কিন আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। এছাড়া নিরাপত্তার কারণে পুরো হোয়াইট হাউস এলাকায় প্রবেশ নিষিদ্ধ করে দেয়া হয়েছে।

ট্রাম্পের এমন মন্তব্যে কঠোর সমালোচনা করে ওয়াশিংটনের মেয়র মুরিয়েল বাউজার। এই কৃষ্ণাঙ্গ ডেমোক্রেট টুইটারে জানান, সেখানে কোনো হিংস্র কুকুর বা ভয়ঙ্কর অস্ত্র ছিল না। সেখানে একজন ভীত মানুষ ছিল।

ফ্লয়ড হত্যাকাণ্ডের ঘটনা কালো বর্ণের মানুষদের বিরুদ্ধে পুলিশের ধারবাহিক হত্যাকাণ্ডের অংশ হিসেবে মনে করছে বিক্ষোভকারীরা। ফার্গিউসনে মাইকেল ব্রাউন, নিউ ইয়র্কে এরিক গার্নার হত্যাকাণ্ডের ধারাবাহিকতা ফ্লয়ড হত্যার স্বীকার হয়েছেন বলে মনে করে বিক্ষোভকারীরা।

উল্লেখ্য গত সোমবার জর্জ ফ্লয়ড পুলিশের হাঁটু চাপায় মারা যান। ঘটনার ভিডিও দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে নাড়া দেয় পুরো যুক্তরাষ্ট্রবাসীকে। কালোদের অধিকার প্রতিষ্ঠার জন্য শনিবার পঞ্চম দিনের মতো রাস্তায় বেড়িয়ে আসেন সাদা বর্ণের আমেরিকানরা। অভিযুক্ত পুলিশ অফিসার ডেরেক চৌভিনকে তৃতীয় মাত্রার খুনের দায়ে অভিযুক্ত করা হয়।

রয়টার্স


আরো সংবাদ



premium cement