১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের বিক্ষোভ নিয়ে যা বললেন প্রেসিডেন্ট ট্রাম্প

যুক্তরাষ্ট্রের বিক্ষোভ নিয়ে যা বললেন প্রেসিডেন্ট ট্রাম্প
যুক্তরাষ্ট্রে বিক্ষোভ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ ব্যক্তির পুলিশের হাতে হত্যার ঘটনার প্রতিবাদে তৃতীয় রাতেও মিনেপোলিস নগরীতে চলেছে বিক্ষোভ।

এ বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দুর্বৃত্তকারীরা নিহতের স্মৃতিকে অসম্মান করছে। একই সাথে নিরাপত্তাকর্মীদের এই পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানিয়েছেন তিনি।

গত সোমবার জর্জ ফ্লোয়েড নামের ওই ব্যক্তির পুলিশের হাতে হত্যার ঘটনায় এখন কৃষ্ণাঙ্গ সাধারণ মানুষেরা বিক্ষোভে ফেটে পড়েছে। গত ১৩ মার্চ এক মেডিক্যাল টেকনেশিয়ান আমেরিকান কৃষ্ণাঙ্গ ব্রেওনা টেলরের পুলিশের হাতে হত্যার পর এই ঘটনা সাধারণ জনগণের ক্ষোভকে আরো বাড়িয়ে তুলেছে।

নিহত ফ্লয়েডের পরিবারের দাবি, ঘটনায় জড়িত চার পুলিশ কর্মকর্তাকে এই হত্যার জন্য বিচারের মুখোমুখি হতে হবে। এদিকে প্রসিকিউটররা বলেছেন, তারা এখনো প্রমাণ সংগ্রহ করছেন।

এছাড়াও এ ঘটনায় শুক্রবার সকালে মিনেসোটা রাজ্যের পুলিশ কর্মকর্তারা সিএনএন'র একজন সাংবাদিক ওমর জিমনেজ ও তার ক্যামেরাম্যানকে গ্রেফতার করে।

তবে জানা যায়, গভর্নরের কাছে ক্ষমা চাওয়ায় তাদের এক ঘন্টা পর ছেড়ে দেয়া হয়।

বিক্ষোভস্থানে গুলির চালানোর ব্যাপারে টুইটারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন, যখন লুটপাট শুরু হয় তখন গোলাগুলিও হয়ে থাকে। প্রেসিডেন্টের এই বিবৃতিকে সহিংসতার পক্ষে মন্তব্য বলে অভিযোগ তুলেছে টুইটার।

উল্লেখ্য, কেন্টাকি অঙ্গরাষ্ট্রে বিক্ষোভে জনতা ছত্রভঙ্গ করার চেষ্টায় পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছুড়েছে। এছাড়াও মিনেপোলিস নগরীতে বিক্ষোভকারীরা পুলিশ স্টেশনে পার্শ্ববর্তী ভবনে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল