২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

গলফ খেলে বিপাকে ট্রাম্প

-

করোনা ভাইরাসের প্রকোপের কারণে যুক্তরাষ্ট্রজুড়ে জাতীয় জরুরি অবস্থার মাঝেই নিজের গলফ ক্লাবে সপ্তাহ শেষে গলফ খেলতে গিয়ে সমালোচনার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এনবিসি নিউজের খবরে বলা হয়েছে, দীর্ঘ ৭৫ দিন পর ভার্জিনিয়ার স্টারলিংয়ে অবস্থিত ট্রাম্প ন্যাশনাল গলফ ক্লাবে যান মার্কিন প্রেসিডেন্ট। তবে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে।

ট্রাম্প সর্বশেষ ফ্লোরিডায় তার অবকাশ যাপন কেন্দ্র মারে লাগো রিসোর্টে গিয়েছিলেন মার্চের ৬ তারিখে। যেখানে তিনি ব্রাজিলের একদল কর্মকর্তার সাথে বৈঠক করেন। ওই বৈঠকে উপস্থিত একজনের শরীরে পরবর্তীতে করোনভাইরাস পাওয়া গেছে।

ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক দেখাতে শনিবার ট্রাম্প গলফ ক্লাবে যান। ট্রাম্প গাড়িবহর নিয়ে হোয়াইট হাউজ থেকে গলফ ক্লাবে যান। গলফ ক্লাবে ট্রাম্পকে সাদা একটি ক্যাপ এবং পোলো টি শার্ট পরা অবস্থায় দেখা গেছে ।

জরুরি অবস্থা জারি হওয়ার পর এই প্রথম গলফ খেলতে গেলেন ট্রাম্প। মার্চের ১৩ তারিখে করোনা ভাইরাসের প্রকোপের কারণে যুক্তরাষ্ট্র জাতীয় জরুরি অবস্থা জারি করা হয়।
এদিকে ট্রাম্পের গলফ খেলা নিয়ে সমালোচনাও শুরু হয়েছে। ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, নিউইয়র্ক টাইমস যখন লাশের সংখ্যা গুনছে, ট্রাম্প তখন গেলেন গলফ খেলতে।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ওয়ার্লওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৬৬ হাজার ৮২৮ জন। মারা গেছেন ৯৮ হাজার ৬৮৩ জন।


আরো সংবাদ



premium cement