১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

করোনা মারা গেলেন হোয়াইট হাউসের সাবেক প্রধান পরিচারক

করোনা মারা গেলেন হোয়াইট হাউসের সাবেক প্রধান পরিচারক - সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন হোয়াইট হাউসে দীর্ঘ পাঁচ দশক দায়িত্ব পালন করা সাবেক প্রধান পরিচারক উইলসন রুজভেল্ট জ্যারমান। তিনি ১৯৫৭ সাল থেকে যুক্তরাষ্ট্রে প্রায় এগারো জন প্রেসিডেন্টের সময় সেবা দিয়ে গেছেন। মৃত্যুর সময় তার বয়স ছিলো ৯১ বছর।

তিনি প্রথমে হোয়াইট হাউসের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ নিয়েছিলেন। পরে কাজ করেছেন দারোয়ান হিসেবেও। এক পর্যায়ে যুক্তরাষ্ট্রের ৩৫তম প্রেসিডেন্ট প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টের ফার্স্ট লেডি জেকি কেনেডি জ্যারমানকে প্রধান পরিচারক পদে পদোন্নতি দেন। এর কয়েকদশক পর সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাও তাকে সম্মানিত করেন। তার সময় জ্যারমান লিফট অপারেটর হিসেবে অবসরে যান।

মিশেলের আত্মজীবনী বই ‘বিকামিং’এ জ্যারমানের একটি ছবিও রয়েছে। জ্যারমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মিশেল। জানিয়েছেন, তার মতো একজন মানুষের সঙ্গে পরিচিত হতে পেরে তাদের পরিবার গর্বিত। আমাদেরসহ হোয়াইট হাউসে ফার্স্ট ফ্যামিলিগুলোকে দশকের পর দশক অসাধারণ সেবা দিয়ে সহযোগিতা করেছেন তিনি।

জর্জ ডাব্লিউ বুশ ও তার স্ত্রী ফার্স্ট লেডি লরা বুশও তার মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন। লরা বুশ এনবিসি সংবাদ মাধ্যমে এক বিবৃতিতে বলেন, সকালের শুরু ও রাতে ফিরে আসার সময় আমাদের যে মানুষটির সাথে দেখা হতো তিনি ছিলেন জ্যারমান।
সূত্র : দ্যা গার্ডিয়ান


আরো সংবাদ



premium cement
কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু

সকল