২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পম্পেওর বিরুদ্ধে তদন্ত করায় সিনিয়র কর্মকর্তাকে বরখাস্ত করলেন ট্রাম্প

স্টেভ লিনিক - ছবি : সংগৃহীত

নয়া দিগন্ত অনলাইন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার মতের অমিল হওয়ায় চাকরিচ্যুত করেছেন অনেক সিনিয়র কর্মকর্তাকে। এবার তিনি একই উদাহরণ তৈরি করলেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ইন্সপেক্টর জেনারেল স্টেভ লিনিককে চাকরিচ্যুত করে। লিনিককে তার পদ থেকে বরখাস্ত করেছে ট্রাম্প প্রশাসন।

লিনিকের বরখাস্ত প্রসঙ্গে হাউজ স্পিকার ন্যানসি পেলোসির কাছে শুক্রবার পাঠানো এক চিঠিতে ট্রাম্প বলেন, ইন্সপেক্টর জেনারেলদের ওপর আমার পূর্ণ আস্থা থাকা জরুরি। তবে এই ইন্সপেক্টর জেনারেলের ওপর এখন আর তেমনটি করতে পারছি না। ফলে আগামী ৩০ দিনের মধ্যে তাকে অপসারণ করা হবে।

মার্কিন রাজনীতিবিদ এলিট এনজেল বলছেন, বর্তমান স্টেট সেক্রেটারি মাইক পম্পেওর বিরুদ্ধে তদন্ত শুরু করায় স্টেভ লিনিককে চাকরিচ্যুত করা হয়েছে। তবে এর বেশি কিছু তিনি বলতে রাজি হননি।

অবশ্য বিভিন্ন আন্তর্জাতিক সংবাদে এমনটিই জানানো হয়েছে।

এদিকে বিপক্ষ দল ডেমোক্রেটরা দাবি করছে, ট্রাম্প প্রশাসনকে যেসব কর্মচারী খতিয়ে দেখতে চাচ্ছে, প্রেসিডেন্ট তাদের ওপরই প্রতিশোধ নিচ্ছে।

সূত্র : সিএনএন


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল