২৯ মে ২০২০

ইহুদি ৩ কিশোরের হাঁচিতে করোনায় আক্রান্ত মুসলিম দমকলকর্মী

ইহুদি তিন কিশোরের হাঁচিতে করোনায় আক্রান্ত মুসলিম দমকলকর্মী সাত্তার। - ছবি : ডেইলি মেইল

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একজন মুসলিম দমকলকর্মীকে জোর করে ধরে মুখের ওপর তিন ইহুদি কিশোরের হাঁচি দেয়ার পর পরীক্ষায় তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

মার্চের ১৮ তারিখে ব্রুকলিনের বরোপার্ক নামক এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনার পর মার্চের ২৭ তারিখ ওই মুসলিম দমকলকর্মীর করোনা ধরা পড়ে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ওমর সাত্তার নামের ৩৩ বছর বয়সী ওই দমকলকর্মী ব্রুকলিনে এক পানিবিদ্যুৎ স্থাপনা পরিদর্শন করছিলেন। হঠাৎ করে তিন ইহুদি কিশোর তাকে ধরে মুখের ওপর হাঁচি দেয়। এর চারদিন পর তার শরীরে করোনা লক্ষণ দেখা দেয়। ২৫ মার্চ তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে করোনা টেস্ট করা হয়। ২৭ মার্চ সেই পরীক্ষার রিপোর্টে দেখা যায় তার শরীরে বাসা বেঁধেছে করোনা।

নিউ নিউইয়র্ক পোস্টের খবর অনুযায়ী, ঘটনা ঘটিয়ে ওই কিশোররা দৌড়ে পালিয়ে যায়।

ব্রুকলিনের সাবেক জনপ্রতিনিধি (অ্যাসেমব্লিউম্যান) ডভ হিকিন্ড বলেছেন, এই ধরনের ঘটনা আসলে অসুস্থ মানুষরাই ঘটাতে পারে। এই ঘটনায় তিনি ক্ষোভও প্রকাশ করেন। ডভ হিকিন্ড নিজেও একজন অর্থোডক্স ইহুদি|

নিউইয়র্ক সিটির ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, তাদের ৪২৬ জন কর্মী করোনায় আক্রান্ত। তিন হাজার কর্মী চিকিৎসা ছুটিতে রয়েছেন। ধারণা করা হচ্ছে, তাদের সবাই হয়তো করোনায় আক্রান্ত।

সূত্র : ডেইলি মেইল।


আরো সংবাদ