২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সেই গোয়েন্দা কর্মকর্তাকে ছেঁটে ফেললেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প - ছবি : সংগৃহীত

মূলত তার দেওয়া গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট তদন্ত শুরু করেছিল মার্কিন কংগ্রেস। কার্যত শেষ ধাপে রিপাবলিকান সংখ্যাগরিষ্ঠ সিনেটে ইমপিচ ফাঁড়া কাটলেও, কংগ্রেসকে জানিয়েই সেই গোয়েন্দা কর্মকর্তা মাইকেল অ্যাটকিনসনকে ছেঁটে ফেললেন ট্রাম্প।

কংগ্রেসকে দেওয়া চিঠিতে প্রেসিডেন্ট স্পষ্ট লিখলেন, “গোয়েন্দা বিভাগের ইনস্পেক্টর জেনারেলদের প্রতি আমি এত দিন আস্থা রেখেই চলছিলাম। কিন্তু অ্যাটকিনসনের ক্ষেত্রে ব্যাপারটা অন্য রকম হয়ে দাঁড়িয়েছিল। তাই তাকে চাকরি থেকে সরাতেই হল।’’

সূত্রের খবর, কাল থেকেই অ্যাটকিনসনকে ৩০ দিনের প্রশাসনিক ছুটিতে পাঠিয়েছে ট্রাম্প প্রশাসন।

সেই ছুটির মেয়াদ ফুরোলেই চাকরি খতম! ট্রাম্প বিশ্বাসভঙ্গের কথা বললেও, করোনা-ত্রাসের আবহেও ট্রাম্প ‘প্রতিহিংসার রাজনীতি’ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিরোধী ডেমোক্র্যাটরা। আনন্দবাজার।


আরো সংবাদ



premium cement
ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য?

সকল