০৫ জুন ২০২০

সেই গোয়েন্দা কর্মকর্তাকে ছেঁটে ফেললেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প - ছবি : সংগৃহীত

মূলত তার দেওয়া গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট তদন্ত শুরু করেছিল মার্কিন কংগ্রেস। কার্যত শেষ ধাপে রিপাবলিকান সংখ্যাগরিষ্ঠ সিনেটে ইমপিচ ফাঁড়া কাটলেও, কংগ্রেসকে জানিয়েই সেই গোয়েন্দা কর্মকর্তা মাইকেল অ্যাটকিনসনকে ছেঁটে ফেললেন ট্রাম্প।

কংগ্রেসকে দেওয়া চিঠিতে প্রেসিডেন্ট স্পষ্ট লিখলেন, “গোয়েন্দা বিভাগের ইনস্পেক্টর জেনারেলদের প্রতি আমি এত দিন আস্থা রেখেই চলছিলাম। কিন্তু অ্যাটকিনসনের ক্ষেত্রে ব্যাপারটা অন্য রকম হয়ে দাঁড়িয়েছিল। তাই তাকে চাকরি থেকে সরাতেই হল।’’

সূত্রের খবর, কাল থেকেই অ্যাটকিনসনকে ৩০ দিনের প্রশাসনিক ছুটিতে পাঠিয়েছে ট্রাম্প প্রশাসন।

সেই ছুটির মেয়াদ ফুরোলেই চাকরি খতম! ট্রাম্প বিশ্বাসভঙ্গের কথা বললেও, করোনা-ত্রাসের আবহেও ট্রাম্প ‘প্রতিহিংসার রাজনীতি’ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিরোধী ডেমোক্র্যাটরা। আনন্দবাজার।


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv