২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে চিকিৎসাসামগ্রীর দাবিতে নার্সদের বিক্ষোভ

- ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের মহামারী ছড়িয়ে পরার পর যুক্তরাষ্ট্রের পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করার জন্য বিভিন্ন চিকিৎসাসামগ্রী ও সরঞ্জামের ব্যবস্থার দাবিতে দেশটির নার্সরা বিক্ষোভ করেছেন।

আমেরিকার ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, ক্যানসাস, নেভাদা ও টেক্সাস অঙ্গরাজ্যে এই বিক্ষোভ হয়েছে। আমেরিকায় এরই মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৪৫ হাজার ছাড়িয়ে গেছে।

১৯টি রেজিস্টার্ড হাসপাতালে নার্সদের সংগঠন ন্যাশনাল নার্সেস ইউনিয়ন এ বিক্ষোভের আয়োজন করে। ইউনিয়ন বলছে, হাসপাতাল ও ক্লিনিকগুলোতে সেবা দেয়ার জন্য তাদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করার জন্য বিভিন্ন চিকিৎসাসামগ্রী ও সরঞ্জামের ব্যবস্থা করতে হবে। তারা বলছেন, ভাইরাস আক্রান্ত কোনো রোগীকে সেবা দিতে গেলে নার্সদের ব্যক্তিগত সুরক্ষা অপরিহার্য।

বৃহস্পতিবার অন্তত ছয়টি হাসপাতালের বাইরে নার্সরা বিক্ষোভে অংশ নেন। অবশ্য সে সময় অবশ্য তারা সোশ্যাল ডিস্ট্যান্স রক্ষা করা। ন্যাশনাল নার্সেস ইউনিয়নের মুখপাত্র ব্রাডলি ভ্যান ওয়াউস বলেন, ‘যখন নার্স ও রোগীরা সুরক্ষিত নন তখন আমরা নার্সদের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।’ তিনি বলেন, আমেরিকার সবচেয়ে নামী-দামি হাসপাতালগুলোতেও নার্সদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম নেই, এটি দুঃখজনক এবং কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সাউথ চায়না মর্নিং পোস্ট।


আরো সংবাদ



premium cement