১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাজ্যে করোনায় আক্রান্তের সংস্পর্শ ছাড়াই শিশুর মৃত্যু

যুক্তরাজ্যে করোনায় আক্রান্তের সংস্পর্শ ছাড়াই শিশুর মৃত্যু - সংগৃহীত

যুক্তরাজ্যের লন্ডনে ১৩ বছর বয়সী একটি শিশু করোনায় আক্রান্ত কোনো পরিবারের সংস্পর্শ ছাড়াই মারা গেছেন। ইসমাইল মোহাম্মদ আবদুল ওয়াহাব নামের ওই শিশুটি কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছিল। শিশুটি যুক্তরাজ্যে করোনায় মৃত্যু হওয়া ব্যক্তিদের মধ্যে কনিষ্ঠতম বলে মনে করা হচ্ছে।

শিশুটির পরিবার মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, ইসমাইলের মধ্যে করোনাভাইরাসের কোনো পূর্ব লক্ষণ দেখা যায়নি। করোনায় আক্রান্ত কোনো পরিবারের পাশেও যায়নি। মনে হয়, কোভিড-১৯ এর প্রাকৃতিক সংক্রমণে তার মৃত্যু হয়েছে।

ইসমাইলের হটাৎ করোনার লক্ষণগুলো দেখা দেয় ও শ্বাস নিতে অসুবিধা হয়েছিল। পরে তাকে লন্ডনের কিং কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাকে প্রথমে ভেন্টিলেটারে ও পরে কোমায় রাখা হয়েছিল। মঙ্গলবার সকালে কোমাতেই তার মৃত্যু হয়।

কিংস কলেজ হাসপাতালের এক বিবৃতিতে বলা হয়, ১৩ বছর বয়সী একটি শিশু করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে, এটি খুব দুঃখের বিষয়। যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে।

কোভিড-১৯ নামে পরিচিত এই ভাইরাসটি গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে আত্মপ্রকাশ করে। এরপর আস্তে আস্তে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বব্যাপী। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৩০ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫৭ হাজার ৮৫০ জন। আক্রান্ত হওয়ার পরে সেরে উঠেছে ১ লাখ ৭৭ হাজার ১৪১ জন।
সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement