০৪ জুন ২০২০

যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ অবস্থা

যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ অবস্থা - প্রতীকী

করোনা জ্বরে কাপছে সারা বিশ্ব। এর মধ্যে বর্তমানে সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৪২ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যু হয়েছে চার হাজার ৫৬ জনের।

যুক্তরাষ্ট্র করোনাভাইরাসে আক্রান্তের দিক দিয়ে সবার ওপরে। এ দেশে মোট এক লাখ ৮৮ হাজার ৫৯২ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। যে সংখ্যা সারা বিশ্বে মোট আক্রান্তের এক চতুর্থাংশ। আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন সাত হাজার ২৫১ জন।

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলোর মধ্যে সবচেয়ে বেশি লোক মারা গেছে নিউইয়র্কে। এ রাজ্যে এক হাজার ৭১৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৯৮৩ জন।

এ ছাড়া নিউ জার্সিতে মারা গেছে ২৬৭ জন ও আক্রান্ত ১৮ হাজার ৬৯৬ জন। ক্যালিফোর্নিয়াই মারা গেছে ১৮১ জন ও আক্রান্ত ৮ হাজার ৫৪৮ জন। ওয়াসিংটনে মারা গেছে ২২৫ জন ও আক্রান্ত ৫ হাজার ৪৮২ জন। ফ্লোরিডাই মৃত্যু হয়েছে ৮৫ জনের আক্রান্ত ৬ হাজার ৭৪১ জন।

কোভিড-১৯ নামে পরিচিত এই ভাইরাসটি গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে আত্মপ্রকাশ করে। এরপর আস্তে আস্তে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বব্যাপী। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৩০ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৭ হাজার ৮৫০ জন। আক্রান্ত হওয়ার পরে সেরে উঠেছে ১ লাখ ৭৭ হাজার ১৪১ জন।
সূত্র : আলজাজিরা ও ওয়াল্ডোমিটার


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv