২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ অবস্থা

যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ অবস্থা - প্রতীকী

করোনা জ্বরে কাপছে সারা বিশ্ব। এর মধ্যে বর্তমানে সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৪২ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যু হয়েছে চার হাজার ৫৬ জনের।

যুক্তরাষ্ট্র করোনাভাইরাসে আক্রান্তের দিক দিয়ে সবার ওপরে। এ দেশে মোট এক লাখ ৮৮ হাজার ৫৯২ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। যে সংখ্যা সারা বিশ্বে মোট আক্রান্তের এক চতুর্থাংশ। আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন সাত হাজার ২৫১ জন।

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলোর মধ্যে সবচেয়ে বেশি লোক মারা গেছে নিউইয়র্কে। এ রাজ্যে এক হাজার ৭১৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৯৮৩ জন।

এ ছাড়া নিউ জার্সিতে মারা গেছে ২৬৭ জন ও আক্রান্ত ১৮ হাজার ৬৯৬ জন। ক্যালিফোর্নিয়াই মারা গেছে ১৮১ জন ও আক্রান্ত ৮ হাজার ৫৪৮ জন। ওয়াসিংটনে মারা গেছে ২২৫ জন ও আক্রান্ত ৫ হাজার ৪৮২ জন। ফ্লোরিডাই মৃত্যু হয়েছে ৮৫ জনের আক্রান্ত ৬ হাজার ৭৪১ জন।

কোভিড-১৯ নামে পরিচিত এই ভাইরাসটি গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে আত্মপ্রকাশ করে। এরপর আস্তে আস্তে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বব্যাপী। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৩০ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৭ হাজার ৮৫০ জন। আক্রান্ত হওয়ার পরে সেরে উঠেছে ১ লাখ ৭৭ হাজার ১৪১ জন।
সূত্র : আলজাজিরা ও ওয়াল্ডোমিটার


আরো সংবাদ



premium cement