০৬ জুন ২০২০
করোনাভাইরাস

চীনের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে চীনের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে আমেরিকায় মামলা করা হয়েছে।

আমেরিকার কয়েকজন সাধারণ নাগরিক ও ব্যবসায়ী গত ১২ মার্চ ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফেডারেল ডিস্ট্রিক্ট আদালতে এ মামলা করেন। মামলার আর্জিতে বলা হয়েছে, করোনাভাইরাস মোকবেলায় চীন সরকারের ভুল পদক্ষেপের কারণে তারা বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছেন।

বারমান ল’ গ্রুপের এক মুখপাত্র বলেন, আমেরিকাজুড়ে প্রায় একই অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করা হয়েছে যার মধ্যে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও বড় বড় কোম্পানি রয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তারা সবাই ক্ষতির শিকার।

ওই মুখপাত্র বলেন, চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সম্প্রতি বলেছেন যে, আমেরিকার সেনারা সম্ভবত চীনে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়েছে। এ কারণেই প্রধানত মামলা করা হয়েছে। একই ধরনের মামলা করা হয়েছে টেক্সাস ও নেভাদাতেও।

গত ডিসেম্বর মাসের শেষ দিকে চীনের উহান শহরে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ে। বর্তমানে চীনে এর দাপট শেষ হলেও ইউরোপ ও আমেরিকায় তা ভয়াবহ প্রাণঘাতী হয়ে উঠেছে। এ মুহূর্তে আমেরিকাতেই সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে। পার্সটুডে।


আরো সংবাদ

ভালুকায় চারতলা মাদরাসা ভবণের ভিত্তিপ্রস্তর স্থাপন অসংখ্য জানাজা পাড়ালেও রাস্তায় পড়ে ছিলো সেই হাফেজ’র নিথর দেহ ভালুকায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন গাধা-জেব্রার মিলনে জন্ম নিল আশ্চর্য প্রাণী 'জঙ্কি' ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু সাবেক সেনা সদস্যের শিক্ষার্থীদের জন্য অনুদানের ব্যবস্থা করুন কোটালীপাড়ায় পুলিশের পিটুনিতে নিহতের ঘটনায় ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে যোগ দিলেন জাস্টিন ট্রুডো সরকারই করোনার চাষাবাদ করেছে: কর্নেল অলি মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু পল্লবীতে বাড়ির ছাদে হাত-পা বাঁধা মহিলার লাশ

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv