২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
করোনাভাইরাস

নিউইয়র্কে পৌঁছালো হাসপাতাল জাহাজ

- ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নগরবাসীদের চিকিৎসার জন্য এক হাজার শয্যাবিশিষ্ট নৌবাহিনীর হাসপাতাল জাহাজ পাঠানো হয়েছে। এদিকে মঙ্গলবার পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। যার ফলে যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলো ছেয়ে গেছে করোনাভাইরাস আক্রান্ত রোগীতে।

তাই অন্য রোগে আক্রান্তদের চিকিৎসায় সোমবার এই পদক্ষেপ নিল দেশটি। যেসব রোগী করোনাভাইরাসে আক্রান্ত নয় এই জাহাজটিতে তাদের চিকিৎসা দেয়া হবে। এছাড়াও অপারেশনসহ, গুরুতর অসুস্থ রোগীদেরও চিকিৎসা দেয়া হবে।

মঙ্গলবার থেকে সবাই চিকিৎসা সেবা পাবে বলে জানিয়েছেন নিউইয়র্ক গভর্নর ডি ব্লাদিও। হিউসন নদী দিয়ে জাহাজটি যাওয়ার সময় নিউ জার্সির সকলে জাহাজটিকে স্বাগত জানায়।

নিউইয়র্ক মেয়ের বিল ডি ব্লাসিও জাহাজের উদ্বোধনে উপস্থিত ছিলেন। তিনি বলেন, দেশে এখন যুদ্ধকালীন পরিবেশ চলছে। আমাদের সকলকে একসাথে এর মোকাবেলা করতে হবে।

করোনা বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস ব্রিফিংয়ে বলেন, সারাদেশে প্রায় ১০ লাখ আমেরিকানদের করোনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে আক্রান্ত মাত্র তিন শতাংশ।

করোনার প্রকোপে থাকা আরো একটি শহর হলো ক্যালিফোর্নিয়া। গভর্নর গেভিন নিউসম বলেন, গত চারদিনে এখানে হাসপাতালে ভর্তির সংখ্যা দ্বিগুণ ছাড়িয়েছ। আর আইসিইউতে রোগী বেড়েছে তিনগুণ।

নিউইয়র্কের হাসপাতালে চাপ কমাতে রোববার সেন্ট্রাল পার্কে ৬৭ শয্যার অস্থায়ী হাসপাতাল নির্মাণ করা হয়েছে।

ডি ব্লাদিও বলেন, মাইন্ট সিনাই হাসপাতাল ও অলাভজনক সংস্থা সামারিতান মঙ্গলবার থেকে রোগীদের স্বাস্থ্য সেবা দেয়া শুরু করবে। রয়টার্স।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল