৩০ মে ২০২০

নিউইয়র্কে প্রাইমারি নির্বাচন স্থগিত

-

করোনাভাইরাসের কারণে নিউইয়র্কে প্রেসিডেন্ট নির্বাচনের প্রাইমারি নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

নিউইয়র্ক গভর্নর এন্ড্রু কোওমো শনিবার বলেছেন, করোনার কারণে প্রাইমারি নির্বাচন প্রায় দুই মাসের জন্যে স্থগিত করা হলো।

তিনি বলেন, আগামী ২৮ এপ্রিল প্রাইমারি নির্বাচনের ভোট অনুষ্ঠানের কথা থাকলেও তা এখন পিছিয়ে ২৩ জুন করা হয়েছে।

করোনার কারণে অন্যান্য রাজ্যেও ভোট স্থগিত করা হয়েছে। তবে নিউইয়র্কে সবচেয়ে বেশিদিন ভোট পেছানো হয়েছে। অন্যান্য রাজ্যের চেয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনার ছোবলও সবচেয়ে মারাত্মক।

ভাইরাস নিয়ে প্রতিদিনের ব্রিফিংকালে কওমো আরো বলেন, আমি মনে করি না ভোটের জন্যে অনেক লোককে এক জায়গায় জড়ো করা বুদ্ধিমানের কাজ হবে।

নিউইয়র্কে এ পর্যন্ত ৫২,৩১৮ জন করোনায় আক্রান্ত এবং এতে ৭২৮ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রের অন্য আরো ১০টি রাজ্যে প্রাইমারির ভোট আয়োজন পিছিয়ে দেয়া হয়েছে। মার্কিন অঞ্চল পুয়ের্তোরিকোতেও প্রাইমারি নির্বাচন স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ

ওয়াসা ড্রেন পরিষ্কার না করায় জলাবদ্ধতা : আতিকুল ইসলাম করোনামুক্ত ইউরোপের প্রথম দেশে গত ২৫ দিনে নেই নতুন আক্রান্ত বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ ব্যাচভিত্তিক ক্লাস-পরীক্ষার কথা ভাবছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফেনীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রাখাল খুন মহেশপুরে দুস্থদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে শহীদ জিয়ার মৃত্যুবার্ষিকী পালন পুলিশি বর্বরতার বিরুদ্ধে উত্তাল আমেরিকার মিনেপোলিস, কারফিউ জারি করোনায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতার মৃত্যু শত্রুতার বলি গর্ভবতী হালের গরু কৃষকদের মেরুদণ্ড ভেঙে দিয়েছে আমফান পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসেছে, দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার

সকল