০১ জুন ২০২০

করোনায় প্রথম শিশুর মৃত্যু

-

প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে একটি শিশু মারা গেছে। ইলিনয় অঙ্গরাজ্যের কর্মকর্তারা শনিবার এ কথা জানিয়েছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই মহামারীতে শিশু মারা যাওয়ার এ বিষয়টিকে খুবই উদ্বেগজনক ঘটনা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এক সংবাদ সম্মেলনে গভর্নর জেবিপ্রিজকার বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে যারা মারা গেছে তাদের মধ্যে একটি শিশুও রয়েছে।

পররাষ্ট্র দফতরের পাবলিক হেলথ থেকে বলা হয়েছে, শিকাগোয় মারা যাওয়া শিশুটির বয়স এক বছরেরও কম। পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে।

সংস্থাটির পরিচালক নাগোজিএজিক এক বিবৃতিতে বলেছেন, এর আগে কখনই কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে কোনো শিশু মারা যায়নি।

এর আগে গত সপ্তাহে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লসঅ্যাঞ্জেলেস কাউন্টির পাবলিক হেলথ অল্পবয়সী একজন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গিয়েছিল বলে জানিয়েছিল।

যদিও একাধিক গবেণষায় দেখা গেছে, কোভিড-১৯ সাধারণত বয়স্কদের আক্রান্ত করে বেশি। এছাড়া মৃতের সংখ্যাও তাদের মধ্যেই বেশি।

বিশ্বে করোনাভাইরাসে এখন সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সংখ্যা এক লাখ বিশ হাজারেরও বেশি। তবে মৃতের সংখ্যা দুই হাজার ছাড়ালেও তা ইতালি, স্পেন কিংবা চীনের চেয়ে কম।

যুক্তরাষ্ট্রে শনিবার সন্ধ্যার আগ পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৫০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ইলিনয়ে যে নতুন ১৩ জন মারা গেছে, শিশুটি তাদের একজন।


আরো সংবাদ





justin tv maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu