০১ এপ্রিল ২০২০

এবারে পেন্টাগনে করোনাভাইরাসের হানা

এবারে পেন্টাগনে করোনাভাইরাসের হানা - সংগৃহীত

মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনের চার দেয়ালের মধ্যে এবারে হানা দিয়েছে করোনাভাইরাস। পেন্টাগনের এক মেরিন কর্মকর্তা কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে মার্কিন সেনাবাহিনী।

মার্কিন মেরিন কোরের মুখপাত্র ক্যাপ্টেন মনিকা উইট আরো জানান, আক্রান্ত মেরিন কর্মকর্তা চলতি সপ্তাহের গোড়ার দিকে ফিরেছেন। মেরিন কোরের সদর দফতরের পরিকল্পনা, নীতি এবং অভিযানবিষয়ক বিভাগে দায়িত্বে পালন করতেন তিনি।

তার জীবন-সঙ্গীর কাছ থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে আমেরিকার ৫০ অঙ্গরাজ্যের সবগুলোতে চলছে করোনার প্রকোপ ।

করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়ার পর এ মেরিন কর্মকর্তা স্বেচ্ছায় একঘরে হয়েছেন বা আইসোলেশনে চলে গেছেন। এদিকে তার কর্মস্থলকে জীবাণু মুক্ত করা হয়েছে বলেও জানান ক্যাপ্টেন উইট।

এ মেরিন কর্মকর্তার করোনায় আক্রান্ত হওয়ার ঘটনার বিশদ তদন্ত শুরু করেছে পেন্টাগন। তবে তিনি পেন্টাগনের প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি হিসেবে নিশ্চিত হলেও শেষ ব্যক্তি নন। কারণ পেন্টাগনের অনেক কর্মীই করোনায় আক্রান্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। তাদেরকে করোনা নির্ণয়ের পরীক্ষাও করা হয়েছে তবে এখনো ফলাফল পাওয়া যায় নি।

পেন্টাগনের ন্যাশনাল মিলিটারি কমান্ড সেন্টারের এক কর্মী এ সব সন্দেহভাজনদের অন্যতম। পেন্টাগনের এ কেন্দ্রটি সাধারণ ভাবে ‘রণ কক্ষ’ বা ‘ওয়ার রুম’ নামে পরিচিত। অন্যান্য অনেক নির্দেশের মতো প্রয়োজনে পরমাণু বোমা ফেলার নির্দেশও এখান থেকেই দেয়া হবে।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ

করোনারোগীদের চিকিৎসায় ছয়টি জরুরী সেবা দিবে রোবট করোনা চিকিৎসায় প্রস্তুত ১১ হাজার চিকিৎসক চুয়াডাঙ্গায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে করোনা আক্রান্ত যুবক কুষ্টিয়ায় ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে দুই ভাই নিহত তাহিরপুরে বিলুপ্ত প্রজাতির বানর উদ্ধার করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ তথ্যমন্ত্রী’র ব্যক্তিগত উদ্যোগে রাঙ্গুনিয়ার দরিদ্র পরিবারে ত্রাণ বিতরণ গাজীপুরে কোয়ারেন্টিন থেকে বাড়ি ফিরছেন আরো ৭ ইতালি প্রবাসী করোনাভাইরাস নিয়ে অপপ্রচার, বিশ্বনেতাদের পোস্ট ডিলিট করছে ফেসবুক-টুইটার করোনাভাইরাস : ইউরোপের বৃদ্ধাশ্রমগুলোতে কফিনের মিছিল যেন থামছেই না করোনার পিকটাইম মোকাবেলায় সরকারের কৌশল কী

সকল