০৩ এপ্রিল ২০২০

ব্যাংক লেনদেনের সময়সীমা কমে ২ ঘন্টা

ব্যাংক লেনদেনের সময়সীমা কমে ২ ঘন্টা - ছবি : সংগ্রহ

ব্যাংক লেনদেনে কমিয়ে দুই ঘণ্টা করা হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যাংক লেনদেন হবে। আর ব্যাংকের আনুষঙ্গিক কাজ দেড়টার মধ্যে শেষ করতে হবে। ব্যাংকগুলোর জন্য আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত নতুন এ সময় কার্যকর থাকবে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক থেকে মঙ্গলবার এক সার্কুলার লেটার জারি করা হয়েছে।

বর্তমানে সকাল ১০টা থেকে এক টানা বিকেল ৪টা পর্যন্ত ব্যাংক লেনদেন করা যেতো। বাকি ২ ঘন্টা অর্থাৎ ৬টা পর্যন্ত আনুষঙ্গিক কাজকর্ম করতেন ব্যাংকাররা। কিন্তু করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এমতাবস্তায় বাংলাদেশ ব্যাংকও আলোচ্য ৫ দিন সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখতে এ সিদ্ধান্ত দেয়া হয়েছে।


আরো সংবাদ

করোনার লক্ষণে ছেলের মৃত্যু, কোয়ারেন্টাইনে পরিবার ঘিওরে কর্মহীনদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন পুলিশ কুমিল্লায় করোনায় আক্রান্ত সন্দেহে ২ ব্যক্তির বাড়ি লকডাউন গজারিয়ায় বৈঠার আঘাতে জেলে নিহত রাজবাড়ীর শা‌রি‌রিক ও বাকপ্র‌তিবন্ধী হকা‌র হা‌সেমের আকু‌তি বাংলাদেশে করোনা মহামারি আকারে না এলেও আমরা শঙ্কিত : হানিফ ১০ টাকা কেজিতে মাসে ৩০ কেজি চাল পাবে ৫০ লাখ পরিবার সিরাজগঞ্জের সলঙ্গায় হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আখাউড়ায় ব্যতিক্রম উদ্যোগ, টাকা দিয়ে অটোচালককে সরানো হচ্ছে সড়ক থেকে রাণীনগরে সাড়ে ৫ হাজার কেজি চাল উদ্ধার অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেন ক্রিকেটার সালমা

সকল