১০ এপ্রিল ২০২০

করোনা আতঙ্কে প্রকাশ্যে আসছেন না মেলানিয়া ট্রাম্প

করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তৎপর থাকলেও তার স্ত্রী ও দেশটির ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে এ ব্যাপারে প্রেসিডেন্টের সাথে খুব বেশি দেখা যাচ্ছে না। দেশের এই সংকটময় সময়ে তার এমন আচরণ কিছুটা হলেও ভিন্নভাবে দেখছে দেশটির জনগণ।

তবে করোনা ইস্যুতে বাহ্যিকভাবে সক্রিয় না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বেশ সক্রিয় মেলানিয়া ট্রাম্প। গত রোববার সন্ধ্যায় টুইটারে দেয়া এক বার্তায় ফলোয়ারদেরকে ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখতে এবং রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের নির্দেশনা অনুসরণ করতে বলেছেন। করোনাভাইরাস সংক্রমণকালীন গত কয়েকদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে এটিই ছিল তার প্রথম কোনো বক্তব্য।

সাধারণত প্রেসিডেন্টের সাথে তাকে দেখা গেলেও গত ১০ মার্চের পর থেকে তাকে আর জনসমক্ষে দেখা যায়নি। সর্বশেষ তাকে ভার্জিনিয়ায় পিটিএ নেতাদের জাতীয় সম্মেলনে বক্তব্য দিতে দেখা যায়। তবে সেই বক্তব্যে ফার্স্ট লেডি মেলানিয়া করোনাভাইরাস প্রসঙ্গে কিছুই বলেননি। পরে একইদিন তিনি হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্টের একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। তবে এরপর থেকে এখন পর্যন্ত তিনি আড়ালেই রয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-ও এ তথ্য জানিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে।

এদিকে মেলানিয়া ট্রাম্পের স্বাস্থ্যের অবস্থা, ভাইরাস সংকটে তার পরিকল্পনা ও তার বর্তমান অবস্থান সম্পর্কে হোয়াইট হাউসের কাছে জানতে চাইলেও কোনো সঠিক উত্তর পায়নি সিএনএন। সূত্র : সিএনএন


আরো সংবাদ