২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে ইসরাইলপন্থী শীর্ষ সম্মেলনে ২ অংশগ্রহণকারীর করোনাভাইরাস সনাক্ত

-

যুক্তরাষ্ট্রে প্রভাবশালী দল আমেরিকান ইসরাইল পাবলিক অ্যাফেয়ারস কমিটি (এআইপিএসি) শুক্রবার জানিয়েছে, ওয়াশিংটনে তাদের বার্ষিক শীর্ষ সম্মেলনে যোগদানকারীদের মধ্যে দুই ব্যক্তির করোনাভাইরাস সনাক্ত হয়েছে। বেশ ক’জন উচ্চ মর্যদাসম্পন্ন আইন প্রণেতা ওই সম্মেলনে অংশ নেন।

এআইপিএসি স্পিকার অ্যান্ড কংগ্রেশনাল অফিসে অংশগ্রহণকারীদের এক ইমেইলের মাধ্যমে জানায়, ওই দুই ব্যক্তি ১ থেকে ৩ মার্চ পর্যন্ত চলা সম্মেলনে যোগদানের লক্ষে নিউইয়র্ক থেকে যাত্রা করেন।

এআইপিএসি টুইটারে প্রেরিত এক বার্তায় জানায়, আমরা নিশ্চিত যে, পলিসি কনফারেন্সে অংশগ্রহণকারীদের মধ্যে নিউ ইয়র্ক থেকে আসা অন্তত দুই ব্যক্তির করোনা সনাক্ত হয়েছে।

কর্মকর্তারা শুক্রবার জানান, নিউইয়র্ক প্রদেশে নতুন আরো ২২ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এদের অধিকাংশই নিউইয়র্ক নগরী উত্তরাঞ্চলীয় ওয়েস্টচেস্টার কাউন্টির। ফলে, সেখানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৪৪ জন।

এআইপিএসি আরো জানায়, ‘আমরা ওয়েস্টচেস্টার কাউন্টি হেলথ ডিপার্টমেন্ট ও নিউইয়র্কের স্বাস্থ্য বিভাগের সমন্বয়কারি ডিসি হেলথ ডিপার্টমেন্ট ও জাতীয় স্বস্থ্য কর্তৃপক্ষের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রাখছি।’

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও, সংখ্যাগরিষ্ঠ সিনেট নেতা মিচ ম্যাককনেল এবং ডেমোক্রাটিক মাইক ব্লুমবার্গসহ উচ্চ-মর্যাদা সম্পন্ন নেতৃবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক দলের আইন প্রণেতাগণ ওই সম্মেলনে উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের প্রায় ১৮ হাজার লোকের অংশগ্রহণে ইসরাইল রাষ্ট্রের সমর্থনে এআইপিএসি’র বার্ষিক ওই সম্মেলনে প্রতিটি রাজনৈতিক দলের আইন প্রণেতা এক মঞ্চে মিলিত হন, যা কংগ্রেসের দুই-তৃতীয়াংশ সদস্যকে আকর্ষণ করে।

বর্তমানে বিশ্বের ৯২টি দেশের ১ লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত এবং এই ভাইরাসে ৩ হাজার ৪৫০ জনের মৃত্যু হয়েছে। গত ডিসেম্বর মাসে চীনে প্রথম প্রাদুর্ভাব ঘটার পর সেখানে ৩ হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল