২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনা ঠেকাতে কংগ্রেসের কাছে ২.৫ বিলিয়ন ডলার দাবি হোয়াইট হাউজের

- সংগৃহীত

বিশ্বব্যাপী করোনা ভাইরাস বিস্তার ঠেকাতে ২ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার ব্যয় করার পরিকল্পনা নিয়েছে হোয়াইট হাউজ। মার্কিন গণমাধ্যম সোমবার এখবর প্রকাশ করেছে। খবর এএফপি’র।

ওয়াশিংটন পোস্টের তথ্যমতে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন জরুরি ব্যয়ের জন্য কংগ্রেসকে এক দশমিক আট বিলিয়ন মার্কিন ডলার দিতে অনুরোধ করেছে। এতে হেলথ এন্ড হিউম্যান সার্ভিস বিভাগের নয়া তহবিলের জন্য এক দশমিক ২৫ বিলিয়ন ডলার দেয়ার পাশাপাশি মূলত ইবোলা মোকাবিলার জন্য সংরক্ষিত ৫৩৬ মিলিয়ন ডলার স্থানান্তরিযত করার অনুরোধ জানানো হয়েছে।

হোয়াইট হাউজ জানিয়েছে, সরকারের বিভিন্ন সংস্থা থেকেও হেলথ এন্ড হিউম্যান সার্ভিসের জন্য অতিরিক্ত অর্থ সংগ্রহ করা যেতে পারে। এই অর্থ আক্রান্ত রাষ্ট্রসমূহের পাশাপাশি ল্যাবরেটরি টেস্ট, কুয়ারানটাইন, ভ্যাকসিন গবেষণা ও উন্নয়নমূলক খাতে ব্যয় করা হবে। সূত্র : বাসস।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল