১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

চীনমুখী ফ্লাইট বাতিলের সময়সীমা বৃদ্ধি আমেরিকান এয়ারলাইন্সের

- সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবে যাত্রী সঙ্কট দেখা দেয়ায় চীনমুখী ফ্লাইট বাতিলের সময়সীমা আরও বাড়ানোর ঘোষণা দিয়েছে আমেরিকান এয়ারলাইন্স। শুধু চীনের মূল ভূখণ্ডই নয়, এর স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়েও আপাতত কোনো ফ্লাইট পাঠাচ্ছে না তারা।

মঙ্গলবার মার্কিন প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানিয়েছে, ডালাস-ফোর্ট ওর্থ ও লস অ্যাঞ্জেলেস থেকে চীনের মূল ভূখণ্ডগামী সব ফ্লাইট আগামী ২৪ এপ্রিল পর্যন্ত বাতিল করা হলো। এ ছাড়া ডালাস ও লস অ্যাঞ্জেলেস থেকে হংকংগামী ফাইটগুলো স্থগিত থাকবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত। তবে এই শিডিউল পুনর্বিবেচনা এবং বিশেষ প্রয়োজনে তা পরিবর্তন করা হতে পারে বলেও জানিয়েছে আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো ধরা পড়ে করোনাভাইরাস। এরপর থেকে দ্রুত বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত প্রতিষেধকবিহীন এই ভাইরাসে মারা গেছেন ১ হাজার ১১৩ জন, আক্রান্ত ৪৪ হাজারেরও বেশি মানুষ। এ ছাড়া চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে মারা গেছেন আরও দু’জন।

বিশ্বের অন্তত ২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এর সংক্রমণের কারণে বেশ কয়েকটি শহর অবরুদ্ধ ঘোষণা করেছে চীন সরকার। চীনফেরত নাগরিকদের জন্য সীমান্ত বন্ধ করে দিয়েছে যুক্তরাষ্ট্র, জাপান, রাশিয়া, অস্ট্রেলিয়াসহ বেশ কয়েকটি দেশ। ভাইরাস প্রাদুর্ভাবের কারণে চীনমুখী ফ্লাইট বাতিল করেছে বিশ্বের বেশির ভাগ এয়ারলাইনগুলো। ফলে সারা বিশ্ব থেকে একপ্রকার বিচ্ছিন্ন হয়ে পড়েছে চীন। সূত্র : সিএনএন।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল