০৩ এপ্রিল ২০২০

চীনমুখী ফ্লাইট বাতিলের সময়সীমা বৃদ্ধি আমেরিকান এয়ারলাইন্সের

প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবে যাত্রী সঙ্কট দেখা দেয়ায় চীনমুখী ফ্লাইট বাতিলের সময়সীমা আরও বাড়ানোর ঘোষণা দিয়েছে আমেরিকান এয়ারলাইন্স। শুধু চীনের মূল ভূখণ্ডই নয়, এর স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়েও আপাতত কোনো ফ্লাইট পাঠাচ্ছে না তারা।

মঙ্গলবার মার্কিন প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানিয়েছে, ডালাস-ফোর্ট ওর্থ ও লস অ্যাঞ্জেলেস থেকে চীনের মূল ভূখণ্ডগামী সব ফ্লাইট আগামী ২৪ এপ্রিল পর্যন্ত বাতিল করা হলো। এ ছাড়া ডালাস ও লস অ্যাঞ্জেলেস থেকে হংকংগামী ফাইটগুলো স্থগিত থাকবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত। তবে এই শিডিউল পুনর্বিবেচনা এবং বিশেষ প্রয়োজনে তা পরিবর্তন করা হতে পারে বলেও জানিয়েছে আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো ধরা পড়ে করোনাভাইরাস। এরপর থেকে দ্রুত বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত প্রতিষেধকবিহীন এই ভাইরাসে মারা গেছেন ১ হাজার ১১৩ জন, আক্রান্ত ৪৪ হাজারেরও বেশি মানুষ। এ ছাড়া চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে মারা গেছেন আরও দু’জন।

বিশ্বের অন্তত ২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এর সংক্রমণের কারণে বেশ কয়েকটি শহর অবরুদ্ধ ঘোষণা করেছে চীন সরকার। চীনফেরত নাগরিকদের জন্য সীমান্ত বন্ধ করে দিয়েছে যুক্তরাষ্ট্র, জাপান, রাশিয়া, অস্ট্রেলিয়াসহ বেশ কয়েকটি দেশ। ভাইরাস প্রাদুর্ভাবের কারণে চীনমুখী ফ্লাইট বাতিল করেছে বিশ্বের বেশির ভাগ এয়ারলাইনগুলো। ফলে সারা বিশ্ব থেকে একপ্রকার বিচ্ছিন্ন হয়ে পড়েছে চীন। সূত্র : সিএনএন।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)