০৩ এপ্রিল ২০২০

ইম্পিচমেন্ট মোকাবেলায় প্রস্তুত ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিনেটের ইম্পিমেন্ট বিচারে আত্মপক্ষ সমর্থনে ঝানু সব আইনজীবীদের নিয়ে প্রস্তুত হচ্ছেন। ট্রাম্পের পক্ষে লড়তে যোগ দিচ্ছেন তিনজন পাকা আইনজীবী। এর মধ্যে একজন হচ্ছেন, সেই সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের ইম্পিচমেন্টের সময়কার বিশেষ কৌঁসুলি কেনেথ স্টার।

আর বাকি দুইজন হচ্ছেন, সাংবিধানিক আইনজীবী অ্যালেন ডরশোউইজ এবং রবার্ট রে। ক্লিনটন আমলে ইন্ডিপেনডেন্ট কাউন্সিল কার্যালয়ে যিনি ছিলেন কেনেথ স্টারের উত্তরসূরি। ট্রাম্পের এ কৌঁসুলিদের নেতৃত্ব দেবেন হোয়াইট হাউজের কাউন্সেল প্যাট সিপোলোন এবং ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী জে সেকুলো।

সিনেটে ট্রাম্পের পক্ষ থেকে ওই আইনজীবীরা বিবৃতি দেবেন বলে মনে করা হচ্ছে। আগামী সপ্তাহে এ উদ্বোধনী বিবৃতি দেয়া হতে পারে। ট্রাম্পের আইনি টিমের এক মুখপাত্র বলেছেন, সিনেটের বিচারে মৌখিক যুক্তিতর্ক করবেন অ্যালেন ডরশোউইজ। সূত্র : রয়টার্স।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)