২৬ মে ২০২০

মুসলিমবিরোধী প্রতিবাদে মুসলিম নারীর ছবি ভাইরাল

শাইমা ইসমাইল - সংগৃহীত

শাইমা ইসমাইল পেশায় একজন বিহেভিওরাল থেরাপিস্ট। ওয়াশিংটনে একটি মুসলিমবিরোধী বিক্ষোভের সামনে তিনি একটি হাস্যোজ্জ্বল ছবি তুলেন। বিক্ষোভের প্লাকার্ডে লেখা ছিল ‘ইসলাম রক্ত ও খুনের ধর্ম’, ‘মুহাম্মদ একজন মিথ্যাবাদী’। হিজাব পরিহিত ওই ছবিটি তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন। আর এই ছবিই হয়ে যায় ভাইরাল।

২৪ বছরের শাইমা শনিবার ওই বিক্ষোভের সামনে দিয়ে ইসলামিক সার্কেল অব আমেরিকা (আইসিএনএ)-এর একটি আন্তর্জাতিক সম্মেলনে যাচ্ছিলেন। সম্মেলনে হাজার হাজার মুসলমান অংশ নেন। শাইমা ইসমাইল বুজফিড নিউজকে জানিয়েছেন, তিনি যখন সম্মেলনে যান তখন বাইরে প্রথম বিক্ষোভটি দেখেন। তিনি বলেন, ‘এতে বেশির ভাগ লোকের মন খারাপ হয়ে গিয়েছিল। তারা বুঝতে পারছিল না কিভাবে তাদের উপস্থিতিকে উৎসাহ দেবে। শিশু-কিশোরেরা মন খারাপ করতে গিয়ে বড়দের সাথে যোগাযোগের চেষ্টা করছিল।’ শামীমা এ সময় প্রতিক্রিয়া জানানোর সিদ্ধান্ত নেন। যখন বিক্ষোভকারীরা ইসলামবিদ্বেষের বিভিন্ন বক্তব্য তুলে ধরেছিল, তখন হাস্যোজ্জ্বল একটি ছবি তুলেন তিনি।

তিনি প্রভাবশালী সংবাদপত্র গার্ডিয়ানকে বলেন, সম্মেলন নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলা নিয়ে এক বক্তব্য থেকে তিনি উৎসাহ পেয়েছেন। সেখানে এক মুসল্লি মসজিদে হামলাকারী খ্রিষ্টান সন্ত্রাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেছিলেন ‘হ্যালো ব্রাদার’।

ছবির সাথে টুইটারে তিনি বলেন, ২১ এপ্রিল আমি কুসংস্কারের মুখোমুখি হয়ে হাসলাম এবং সর্বাধিক পরিতৃপ্তি অনুভব করলাম।’ তার ছবিটি ইন্সটাগ্রামে এক লাখ ৮৩ হাজারেরও বেশি লাইক পেয়েছে। টুইটারে মন্তব্য করেছে দুই লাখের মতো লোক। কেউ কেউ ছবিটি জাদুঘরে স্থাপনেরও আহ্বান জানিয়েছেন। কেউ বলেছেন, ইন্টারনেটের ইতিহাসে এই হাতটি হচ্ছে সর্বশ্রেষ্ঠ হাত।

সূত্র : মিডলইস্ট মনিটর


আরো সংবাদ





maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv gebze evden eve nakliyat buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu