২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বারাক ওবামার নয়া আহ্বান

বারাক ওবামার নয়া আহ্বান - সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা শনিবার ভোটারদের প্রতি ঐক্যবদ্ধ হয়ে কংগ্রেসে ডেমোক্র্যাটদের নিয়ন্ত্রণ ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন। তিনি ট্রাম্প প্রশাসনের নিন্দা করে বলেন, তাদের এই ‘ভীতির রাজনীতি’ দেশকে বিভক্ত করে ফেলেছে। জাতি আজ বিপজ্জনক সময় পার করছে।

ওবামা ক্যালিফোর্নিয়ার আনাহেইমে একটি জনাকীর্ণ ও উৎফুল্ল সমর্থকদের উদ্দেশ্যে ভাষণে এসব কথা বলেন। আসন্ন মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্র্যাটদের পক্ষে ওবামা শুক্রবার ইলিনয়ে তার প্রচারণা শুরু করেন।

তিনি বলেন, নভেম্বর মাসের নির্বাচনে ভোটারদের ক্ষমতাসীনদের প্রতি একটি পরিস্কার বার্তা দেয়া উচিত যে তাদেরকে ‘বর্তমানের চলমান ক্ষোভ, ঘৃণা ও বিভেদ থেকে বেরিয়ে এসে রাজনীতিতে পরিচ্ছন্ন ও সুস্থ ধারা ফিরিয়ে আনতে হবে।’

ওবামা ট্রাম্পের নাম উচ্চারণ না করলেও তাকে লক্ষ্য করেই যে কথাগুলো বলেছেন তা স্পষ্ট। তিনি বলেন, একটি ত্রুটিপূর্ণ স্বাস্থ্যনীতি, শিক্ষার উচ্চ ব্যয়, জলবায়ু উষ্ণায়নসহ বহু ইস্যু আছে যেগুলো সম্পর্কে এই সরকারের নীতিতে জনগণ ‘ভীত’।

তিনি আরো বলেন, ‘আমরা যদি এখনই যথাযথ পদক্ষেপ না নেই তবে পরিস্থিতি আরো খারাপ হতে পারে।’


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

সকল