২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটেনে শুরু হচ্ছে হালাল ফুড ফেস্টিভাল

ব্রিটেনে শুরু হচ্ছে হালাল ফুড ফেস্টিভাল - ছবি : সংগৃহীত

চলতি মাসের শেষে ব্রিটেনে শুরু হচ্ছে হালাল ফুড ফেস্টিভাল। আগামী ২৭-২৮ মে বার্মিংহামের ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে তা অনুষ্ঠিত হবে। এতে ফ্যাশন, ফিন্যান্স, ভ্রমণ, স্বাস্থ্য, সুস্থতাসহ মুসলিম জীবনযাপনের নানা অনুষঙ্গ সম্পর্কে জানার সুযোগ পাবেন ক্রেতা ও দর্শনার্থীরা।

একইসাথে মুখরোচক খাবার, মালাই স্টিট ফুড, জনপ্রিয় হালাল ব্র্যান্ড, প্রতিষ্ঠিত বিজনেস ও স্টার্টআপ ব্যবসার বিশেষ প্রদর্শনী থাকবে। মুসলিমদের পাশাপাশি সব ধর্ম, বিশ্বাসের মানুষ তাতে অংশ নিতে পারবেন।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, ২০২২ সালে হালাল ফুড ফেস্টিভাল লেস্টার ও ম্যানচেস্টারে অনুষ্ঠিত হয়। সেই সময় ২০ হাজারের বেশি লোক তাতে অংশ নেন। হালাল বাজারের ক্রমবর্ধমান চাহিদা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে এবারের ফেস্টিভালে মুসলিম লাইফস্টাইল নামে নতুন একটি পর্ব সংযুক্ত করা হবে।

ফেস্টিভালের একজন মুখপাত্র বলেন, এবারের ইভেন্টে আমরা মুসলিম জীবনযাপনের অভিজ্ঞতা নামে একটি পর্ব শুরু করব। আমরা বিশ্বাস করি, এই ইভেন্টে বিভিন্ন চিন্তার ব্যক্তিরা সমবেত হবেন এবং তা প্রাণবন্ত মুসলিম সংস্কৃতি প্রদর্শনের দুর্দান্ত সুযোগ তৈরি করবে।

পাশাপাশি এখানে সব বয়সী দর্শনার্থীর জন্য থাকবে বৈচিত্র্যপূর্ণ আয়োজন; শিশুদের জোনে ফ্যাশন, সাংস্কৃতিক শিল্পকলা, ফুড কোর্টসহ নানা ধরনের সুযোগ।

সূত্র : আরব নিউজ ও অন্যান্য

 


আরো সংবাদ



premium cement