১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লন্ডনে মুসলিম কমিউনিটির সাথে সাক্ষাতের সময় ‘হিজাবে’ আবৃত হলেন কেট মিডলটন

লন্ডনে মুসলিম কমিউনিটির সাথে সাক্ষাতের সময় ‘হিজাবে’ আবৃত হলেন কেট মিডলটন - ছবি : সংগৃহীত

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে লন্ডনের হেইস মুসলিম সেন্টারে একটি দাতব্য ক্যাম্প চালু করা হয়েছে। সম্প্রতি ওই ক্যাম্প পরিদর্শন করেছেন প্রিন্স অব ওয়েলস উইলিয়াম ও প্রিন্সেস অব ওয়েলস ক্যাথরিন মিডলটন। এ সময় প্রিন্সেস মিডলটন মুসলিম নারীদের মতো নিজেকে হিজাব সৌন্দর্যে আবৃত করেন।

বৃহস্পতিবার ডেইলি মেইলসহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ বিষেয়ে সংবাদ প্রকাশ করেছে।

পত্রিকাগুলো বলছে- লন্ডনের মুসলিম সেন্টার পরিদর্শনকালে প্রিন্স ও প্রিন্সেস তুরস্ক ও সিরিয়ায় ঘটে যাওয়া ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্যে যারা এগিয়ে এসেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময়ই মুসলিমদের সংস্কৃতির প্রতি সম্মান জানিয়ে প্রিন্সেস ওড়না পেঁচিয়ে ‘হিজাব’ পরিধান করেন।

কালো পাড়ের ওই ওড়নাটি পরিধানের পর সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে প্রিন্সেস এখন আলোচনার কেন্দ্রে। অনলাইনে সক্রিয় পাকিস্তানিরা দাবি করছেন- প্রিন্সেস যে ওড়নাটি মাথায় জড়িয়েছেন, ওটা তাদের দেশ থেকে নেয়া। ২০১৯ সালে প্রিন্সেস মিডলটন যখন পাকিস্তান সফর করেন, তখন তিনি যে ‘টু-পিচ’ পরিধান করেছিলেন- এই ওড়নাটি সেই পোশাকেরই অংশ। পোশাকটির ডিজাইন করেছিলেন পাকিস্তানে নামী ডিজাইনার ইলান।

সূত্র : ডেইলি জং

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Paperazzi Magazine (@paperazzimagazine)


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল