০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`

ব্রিটেনের গুরুত্বপূর্ণ সামরিক কেন্দ্র হয়ে উঠছে ওমান


ওমানে ব্রিটিশ সেনাবাহিনীর উপস্থিতি দিনের পর দিন বেড়েই চলেছে। ফলে দেশটি ব্রিটেনের জন্য কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ বৈশ্বিক কেন্দ্র হয়ে উঠছে। দুকম বন্দরের কাছে অবস্থিত রাস মাদরাকা জয়েন্ট ট্রেনিং এরিয়া বার বার ব্যবহার করছে সেনাবাহিনী। পরবর্তীতে বছরে প্রায় ছয় সপ্তাহ থেকে আট মাসেরও বেশি সময় এটি ব্যবহার করা হবে।

বুধবার আর্মি টেকনোলজির এক প্রতিবেদনে এই তথ্য জানান হয়েছে।

২০২১ সালে ব্রিটিশ সরকারের সমন্বিত পর্যালোচনার সাথে সামঞ্জস্যপূর্ণ এই পদক্ষেপের উদ্দেশ্য হলো সামরিক মহড়া এবং প্রতিরক্ষা সম্পদ স্থাপনের মাধ্যমে আন্তর্জাতিক বিশ্বে ব্রিটেনের উপস্থিতি বাড়ানো।

গত ১ নভেম্বর প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেস নিশ্চিত করেছেন যে সাইটটি বার্ষিক দুটি আলাদা প্রশিক্ষণ ব্লকের আয়োজন করবে। প্রতিটি প্রশিক্ষণ চার মাস পর্যন্ত স্থায়ী হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement
কাকরাইল মসজিদে উলামাদের সাথে রিজওয়ান-হাসান আলি আদানির বিদ্যুতের সাথে ভারত সরকারের সম্পর্ক নেই : অরিন্দম পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১৭ মেসির মুখে বাংলাদেশের নাম! সোনারগাঁওয়ে স্ত্রীকে হাতুড়ি পেটা করে হত্যা, স্বামী পলাতক রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৯ জাবিতে মোটরসাইকেলের ধাক্কায় আহত শিক্ষার্থী লাইফ সাপোর্টে স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের সাংবাদিক মাজহারের পিতার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ যুক্তরাষ্ট্রের আকাশে চীনের রহস্যময় নজরদারি বেলুন : পেন্টাগন রাজশাহীতে চুরির অভিযোগে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা

সকল