২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ন ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ব্রিটেনের গুরুত্বপূর্ণ সামরিক কেন্দ্র হয়ে উঠছে ওমান


ওমানে ব্রিটিশ সেনাবাহিনীর উপস্থিতি দিনের পর দিন বেড়েই চলেছে। ফলে দেশটি ব্রিটেনের জন্য কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ বৈশ্বিক কেন্দ্র হয়ে উঠছে। দুকম বন্দরের কাছে অবস্থিত রাস মাদরাকা জয়েন্ট ট্রেনিং এরিয়া বার বার ব্যবহার করছে সেনাবাহিনী। পরবর্তীতে বছরে প্রায় ছয় সপ্তাহ থেকে আট মাসেরও বেশি সময় এটি ব্যবহার করা হবে।

বুধবার আর্মি টেকনোলজির এক প্রতিবেদনে এই তথ্য জানান হয়েছে।

২০২১ সালে ব্রিটিশ সরকারের সমন্বিত পর্যালোচনার সাথে সামঞ্জস্যপূর্ণ এই পদক্ষেপের উদ্দেশ্য হলো সামরিক মহড়া এবং প্রতিরক্ষা সম্পদ স্থাপনের মাধ্যমে আন্তর্জাতিক বিশ্বে ব্রিটেনের উপস্থিতি বাড়ানো।

গত ১ নভেম্বর প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেস নিশ্চিত করেছেন যে সাইটটি বার্ষিক দুটি আলাদা প্রশিক্ষণ ব্লকের আয়োজন করবে। প্রতিটি প্রশিক্ষণ চার মাস পর্যন্ত স্থায়ী হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement
বিপিডিবি’র আর্থিক ক্ষতি দুই-তৃতীয়াংশ বেড়ে ৪৮ হাজার কোটি টাকা চীনের জিরো কোভিড নীতির বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ পাবনার আলোচিত ১২ কৃষকের জামিন মঞ্জুর দেশজুড়ে নৌযান শ্রমিকদের ধর্মঘটে চট্টগ্রাম বন্দরে পণ্য খালাস বন্ধ দ. কোরিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৫ ১০ দফা দাবিতে ভোলায় অনির্দিষ্টকালের লঞ্চ ধর্মঘট শপথ নিয়েছেন কাজাখের প্রেসিডেন্ট তোকায়েভ ইউক্রেনীয়দের নব্য নাৎসি শাসকদের কবল থেকে মুক্ত করা হবে : লাভরভ রাজশাহীতে মালিকদের পরিবহন ধর্মঘটের ইঙ্গিত ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করা হবে : মেয়র আতিকুল মোটরসাইকেলে বিশ্বভ্রমণে বেরিয়ে সৌদিতে এসে ইসলাম গ্রহণ জাপানি যুবকের

সকল