৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ৩ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

মুরগির একটি ডিম বিক্রি হলো ৫৮ হাজার টাকায়!

এই সেই মুরগি - ছবি : সংগৃহীত

বাজার থেকে দেশি মুরগির ডিম কিনতে গেলে সর্বাধিক দাম পড়ে ১০-১২ টাকা। কিন্তু কখনো শুনেছেন মুরগির একটি ডিম বিক্রি হয়েছে ৫৮ হাজার টাকায়? অবিশ্বাস্য লাগলেও এমনই হয়েছেন ব্রিটেনে। ৫০০ পাউন্ডে বিক্রি হয়েছে মুরগির একটি ডিম।

জানা গেছে, ব্রিটেনের একটি পরিবার মুরগিটিকে বেশ কয়েক বছর আগে বাড়িতে নিয়ে এসেছিল। তাদের একটি খামারও রয়েছে। পরিবারের সব সদস্যই মুরগিগুলোর দেখাশোনা করেন।

মুরগিগুলোর এক একটি নামও দিয়েছে ওই পরিবার। অ্যানাবিল মুলাশি নামে ওই পরিবারের এক সদস্য কিছু দিন আগেই দেখেন যে টুইনস্কি নামে একটি মুরগি যে কয়েকটি ডিম পেড়েছে, তার মধ্যে একটি ডিম আকৃতিগতভাবে অন্যগুলোর তুলনায় একেবারেই আলাদা।

মুলাশি জানিয়েছেন, টুইনস্কির ওই ডিমের আকৃতি পুরো গোল। যা সম্পূর্ণ ব্যতিক্রম একটি ঘটনা। এর পরই তিনি গুগলে সার্চ করেন এমন কোনো ঘটনা আগে ঘটেছিল কি না। মুলাশি দেখেন, এক কোটিতে এ রকম ঘটনা একটিই হয়। বিষয়টি জানার পরই মুলাশি ডিমটি বিক্রির জন্য নেটমাধ্যমে বিজ্ঞাপন দেন। আশ্চর্যজনকভাবে, একজন ক্রেতাও পেয়ে যান তিনি। ৫০০ পাউন্ড যা বাংলাদেশী মুদ্রায় ৫৮ হাজার টাকায় বিক্রি হয় ওই ডিম।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
হালুয়াঘাটে বন্য হাতির তাণ্ডব থামছেই না : এবার বিনষ্ট করলো বসতঘর বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৬৫ লাখ ছুঁইছুঁই সাফজয়ী ফুটবলারদের নামে সেতু ইউক্রেনের জন্য আরো ১২ বিলিয়ন ডলারের সহায়তা মার্কিনিদের আজারবাইজানকে ঠেকাতে আর্মেনিয়াকে ক্ষেপণাস্ত্র দিচ্ছে ভারত বিএনপির দুর্নীতি-দুঃশাসন বিদেশীদের কাছে তুলে ধরতে হবে : প্রধানমন্ত্রী ইরানের তেল রফতানিতে ফের যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কলাবাগানে গ্যাংয়ের ছুরিকাঘাতে কিশোর নিহত ইরানে গুপ্তচর নিয়োগ দিয়ে তাদের রক্ষা করার ব্যবস্থা নেয়নি সিআইএ অবসরের পরও অস্ত্রধারী পুলিশের নিরাপত্তা পাবেন বেনজীর বিমানের ইঞ্জিনে পাখি, ভোগান্তিতে সৌদিগামী যাত্রীরা

সকল