২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

ইউক্রেনে ড্রোন ও অ্যান্টি ট্যাঙ্ক পাঠাবে ইংল্যান্ড

ইউক্রেনে ড্রোন ও অ্যান্টি ট্যাঙ্ক পাঠাবে ইংল্যান্ড - ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, ইউক্রেনে ১০০ ড্রোন ও শতাধিক ট্যাঙ্কবিধ্বস্তী অস্ত্র পাঠাবে ইংল্যান্ড।

ইংল্যান্ডের প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস সংসদে সম্প্রতি একটি ঘোষণা দিয়েছেন যে ২০টিরও বেশি ‘এম ১০৯’, ১৫৫ মি.মি. স্বয়ংক্রিয় বন্দুক এবং ‘৩৬ এল ১১৯’ ১০৫ মি.মি. আর্টিলারি বন্দুক শিগগিরই ইউক্রেনে পাঠানো হবে।

তিনি বলেছেন, কাউন্টার-ব্যাটারি রাডার সিস্টেম এবং কিয়েভের বিদ্যমান সোভিয়েত আমলের আর্টিলারি ঠেকাতে ৫০ হাজার রাউন্ডের বেশি গোলাবারুদ তাক করে থাকবে।

লন্ডন আগামী সপ্তাহে ড্রোনসহ আরো এক হাজার ৬০০-এর বেশি অ্যান্টি-ট্যাঙ্ক পাঠাবে, যার মধ্যে শত শত লোয়েটারিং অ্যারিয়াল যুদ্ধাস্ত্র রয়েছে।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ


premium cement
বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে চান বিসিবি সভাপতি আজ ময়মনসিংহে শুরু হচ্ছে ইসলামী বইমেলা ভারতের নতুন সামরিক সর্বাধিনায়ক হচ্ছেন অনিল চৌহান ৪ রোহিঙ্গা হত্যার কথা স্বীকার করে পিস্তল হাতে ভিডিও বার্তা বিমানবাহিনীর ২১ বীর মুক্তিযোদ্ধাকে বিমানবাহিনী সদস্য কল্যাণ সমিতির সংবর্ধনা ঢাবিতে আগের পরীক্ষায় পরবর্তী পরীক্ষার প্রশ্ন এশিয়াটিক সোসাইটির তৃতীয় মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের রুদ্ধশ্বাস জয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে, প্রত্যাশা মার্কিন রাষ্ট্রদূতের বাংলাদেশকে আর পিছনে তাকাতে হবে না : পরিবেশমন্ত্রী

সকল