২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণের অভিযোগে গ্রেফতার ব্রিটিশ এমপি

ধর্ষণের অভিযোগে গ্রেফতার ব্রিটিশ এমপি - ছবি : সংগৃহীত

ব্রিটেনের কনজারভেটিভ পার্টির সমস্যা যেন বেড়েই চলেছে। সম্প্রতি ব্রিটিশ সংসদে পর্ন কেলেঙ্কারির পর এবার ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে ব্রিটেনের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির একজন এমপিকে গ্রেফতার করা হয়েছে। ওই এমপির নাম প্রকাশিত হয়নি।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বিভাগ বলেছে, ২০০২ থেকে ২০০৯ সালের মধ্যে বেশকিছু অপরাধ সংঘটিত হয়েছিল। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির পক্ষ থেকে বলা হয়েছে, তদন্ত চলাকালীন ওই এমপিকে পার্লামেন্টে উপস্থিত না হওয়ার আহ্বান জানিয়েছেন সরকারদলীয় চিফ হুইপ। গ্রেফতার হওয়া এমপির বিরুদ্ধে সরকারি ক্ষমতা অপব্যবহার ও অসদাচরণের অভিযোগ তোলা হয়েছে।

পুলিশের এক মুখপাত্র বলেন, ‘২০২০ সালের জানুয়ারিতে যৌন অপরাধ নিয়ে একটি অভিযোগ পেয়েছিল লন্ডন পুলিশ। অপরাধগুলো লন্ডনে ঘটেছে বলে অভিযোগ রয়েছে।’ তিনি আরো বলেন, ‘অশ্লীল হামলা, যৌন নিপীড়ন, ধর্ষণ এবং সরকারি ক্ষমতার অপব্যবহারে সন্দেহভাজন হিসেবে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।’ সূত্রের খবর, কনজারভেটিভ পার্টির এই এমপির বয়স আনুমানিক ৫০ বছর। তবে তার পরিচয় এখনো জনসমক্ষে নিয়ে আসা হয়নি।

পুলিশ সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই পুরো ঘটনায় তদন্ত শুরু করা হয়েছে। পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘পুলিশ বর্তমানে তদন্ত প্রক্রিয়া চালাচ্ছে। যতক্ষণ না পর্যন্ত এই প্রক্রিয়া শেষ হয়, আমরা কোনো মন্তব্য করব না।’
এর আগে ব্রিটেনের পার্লামেন্ট অর্থাৎ হাউস অব কমন্সে ঘটে যাওয়া একটি লজ্জাজনক বিষয় সামনে আসে। সংসদে বসেই পর্ন দেখছিলেন ৬৫ বছর বয়স্ক এমপি নিল পেরিশ। সাংসদের এই কর্মকাণ্ড দেখে ফেলেন এক মহিলা। এর পরে ব্যাপক তোলপাড় হয়।
সূত্র : পুবের কলম

 


আরো সংবাদ



premium cement
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী

সকল