২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটিশ রাজনীতিতে প্রভাব খাটাতে নারী নিয়োগ করেছে চীন!

ব্রিটিশ রাজনীতিতে প্রভাব খাটাতে নারী নিয়োগ করেছে চীন! - ছবি : সংগৃহীত

ব্রিটিশ রাজনীতির ওপর প্রভাব খাটাতে চীন এক নারীকে নিয়োগ দিয়েছে বলে যুক্তরাজ্যের গোয়েন্দা সংস্থা এমআই৫ অভিযোগ করেছে।

চীনের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে এই নিয়োগ দেওয়া হয়েছে বলে সংস্থাটি অভিযোগ করেছে। এমআই৫ গত বৃহস্পতিবার ক্রিস্টিন লি নামের এক নারীর একটি ছবি ও সতর্কবার্তা পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, যুক্তরাজ্যের সংসদ সদস্য ও রাজনীতির ওপর প্রভাব খাটাতে ঐ নারী কাজ করছেন। তাকে নিয়োগ দেওয়া হয়েছে। ব্রিটিশ সংসদের স্পিকার লিন্ডসে হোয়েল আইনপ্রণেতাদের কাছে এমআই৫-এর সতর্কবার্তা পৌঁছে দেন।

তিনি বলেন, এমআই৫ দেখেছে যে লি হংকং এবং চীনে অবস্থিত বিদেশী নাগরিকদের পক্ষ থেকে উচ্চাকাঙ্ক্ষী পার্লামেন্ট সদস্যদের আর্থিক অনুদানের সুবিধা দিয়েছেন।

এদিকে চীন এমআই৫–এর এই অভিযোগ অস্বীকার করেছে। লন্ডনে চীনা দূতাবাস এমআই৫-এর বিরুদ্ধে যুক্তরাজ্যে অবস্থান করা চীনা সম্প্রদায়কে অপমান ও ভয় দেখানোর অভিযোগ করেছে।

লন্ডনে চীন দূতাবাসের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়, চীন সব সময় অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার নীতি মেনে চলে।

ব্রিটিশ সরকারের তথ্যমতে, অভিযুক্ত লির লন্ডন ও বার্মিংহামে আইনি প্রতিষ্ঠান রয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল