২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ব্রিটেনে আইসোলেশনের সময় কমলো ২ দিন

ব্রিটেনে আইসোলেশনের সময় কমলো ২ দিন - ছবি - সংগৃহীত

ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত কারো নমুনা পরীক্ষায় পরপর দুবার ‘নেগেটিভ’ রিপোর্ট পাওয়া গেলে তাকে আর এখন সাত দিন আইসোলেশনে থাকতে হবে না। এই মেয়াদ দুই দিন কমিয়ে পাঁচ দিন করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ এ ঘোষণা দিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, আগে সাত দিন সেলফ আইসোলেশনে থাকতে হতো করোনা রোগীদের। তবে দুবার নমুনা পরীক্ষায় ‘নেগেটিভ’ ফল এলে আগামী সোমবার থেকে সেলফ আইসোলেশন হবে পাঁচ দিন।

যুক্তরাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাসহ অন্যান্য ক্ষেত্রে কর্মীদের চাপ কমাতে এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘নমুনা পরীক্ষায় নেগেটিভ হলে পাঁচ দিন পর অর্থাৎ ষষ্ঠ দিনে আইসোলেশন ছাড়তে পারবেন যে কেউ।’

এর আগে গত ডিসেম্বরে সেলফ আইসোলেশন ১০ দিন থেকে কমিয়ে সাত দিন করা হয় দেশটিতে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, যুক্তরাজ্য ‘ইউরোপে সবচেয়ে স্বাধীন’ এবং ‘কোভিডের সঙ্গে কীভাবে বাঁচতে হয় সে বিষয়ে বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে’। আইসোলেশনের লক্ষ্য ছিল অর্থনৈতিক অবস্থার সর্বাধিক উন্নতিতে ঝুঁকি হ্রাস করা।

যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থার তথ্যমতে, পাঁচদিন আইসোলেশনে থাকার পর দেখা যাচ্ছে, দুই-তৃতীয়াংশ মানুষ আর অন্য কাউকে সংক্রমিত করছে না। বিনা কারণেই অসংখ্য মানুষকে আইসোলেমনে রাখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল