২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটেনে আইসোলেশনের সময় কমলো ২ দিন

ব্রিটেনে আইসোলেশনের সময় কমলো ২ দিন - ছবি - সংগৃহীত

ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত কারো নমুনা পরীক্ষায় পরপর দুবার ‘নেগেটিভ’ রিপোর্ট পাওয়া গেলে তাকে আর এখন সাত দিন আইসোলেশনে থাকতে হবে না। এই মেয়াদ দুই দিন কমিয়ে পাঁচ দিন করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ এ ঘোষণা দিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, আগে সাত দিন সেলফ আইসোলেশনে থাকতে হতো করোনা রোগীদের। তবে দুবার নমুনা পরীক্ষায় ‘নেগেটিভ’ ফল এলে আগামী সোমবার থেকে সেলফ আইসোলেশন হবে পাঁচ দিন।

যুক্তরাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাসহ অন্যান্য ক্ষেত্রে কর্মীদের চাপ কমাতে এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘নমুনা পরীক্ষায় নেগেটিভ হলে পাঁচ দিন পর অর্থাৎ ষষ্ঠ দিনে আইসোলেশন ছাড়তে পারবেন যে কেউ।’

এর আগে গত ডিসেম্বরে সেলফ আইসোলেশন ১০ দিন থেকে কমিয়ে সাত দিন করা হয় দেশটিতে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, যুক্তরাজ্য ‘ইউরোপে সবচেয়ে স্বাধীন’ এবং ‘কোভিডের সঙ্গে কীভাবে বাঁচতে হয় সে বিষয়ে বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে’। আইসোলেশনের লক্ষ্য ছিল অর্থনৈতিক অবস্থার সর্বাধিক উন্নতিতে ঝুঁকি হ্রাস করা।

যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থার তথ্যমতে, পাঁচদিন আইসোলেশনে থাকার পর দেখা যাচ্ছে, দুই-তৃতীয়াংশ মানুষ আর অন্য কাউকে সংক্রমিত করছে না। বিনা কারণেই অসংখ্য মানুষকে আইসোলেমনে রাখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল