২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুক্তরাজ্যে করোনার ‘ওমিক্রন’ ধরনে ২ জন আক্রান্ত

ব্রিটেন দক্ষিণ আফ্রিকায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরো বিস্তৃত করেছে - ছবি - সংগৃহীত

ব্রিটেন শনিবার করোনার নতুন ধরন ওমিক্রনে দু’জনের আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে। তাদের দক্ষিণ আফ্রিকা ভ্রমণ করেছিলেন।

এর ফলে ব্রিটেন ওই অঞ্চলে ভ্রমণ নিষেধাজ্ঞা আরো বিস্তৃত করেছে।

সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, গতরাতে জিনোম সিকোয়েন্সিং করে যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা দু’জনের শরীরে বি.ওয়ান.ওয়ান ৫২৯ (ওমিক্রন) নামের কোভিড-১৯ নিশ্চিতভাবে শনাক্ত করেছে।

এতে আরো বলা হয়, দু’জনেরই দক্ষিণ আফ্রিকায় সফরের ইতিহাস রয়েছে।

কর্মকর্তারা জানান, শনাক্ত দু’জনের একজন নটিংহাম শহরের, অন্যজন লন্ডনের পূর্বাঞ্চলীয় চেমসফোর্ডের।

স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিড বলেন, আমরা খুব দ্রুত পদক্ষেপ নিয়ে তাদের বিচ্ছিন্ন করেছি। এই সংক্রমিতদের সংস্পর্শে কারা এসেছিল তাদের শনাক্তের কাজ চলছে।

তিনি আরো বলেন, সরকার দক্ষিণ আফ্রিকার আরো দেশের সাথে ভ্রমণে রেড এলার্ট জারি করেছে। এসব দেশ হলো মালাউই, মোজাম্বিক, জাম্বিয়া ও অ্যাঙ্গোলা। রোববার থেকে এ আদেশ কার্যকর হচ্ছে।
ব্রিটেন ইতোমধ্যে আফ্রিকার দক্ষিণাঞ্চলের আরো ছয়টি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে। সেসব দেশ হলো দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, ইসোয়াতিনি, লেসেথো, জিম্বাবুয়ে ও বতসোয়ানা।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল