২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বিশেষ রাজনৈতিক বার্তা লিখে টিউলিপ সিদ্দিকের গাড়ি ভাংচুর

টিউলিপ সিদ্দিক - ছবি : সংগৃহীত

ব্রিটেনের বাংলাদেশী বংশোদ্ভুত সংসদ সদস্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার ভোরে টিউলিপ দেখতে পান, কে বা কারা তার বাড়ির পাশে পার্ক করা গাড়িটিতে ভাংচুর করেছে। ওই সময় দুর্বৃত্তরা গাড়ির ছাদে বিশেষ রাজনৈতিক বার্তা লিখে রেখে যায়। বর্তমানে পুলিশ প্রহরায় নিরাপদে আছেন তিনি।

গার্ডিয়ান ও টাইমস সূত্রে জানা যায়, বুধবার রাতে ব্রাইটনে অনুষ্ঠিত লেবার পার্টির বার্ষিক কনফারেন্স শেষে ফিরেন হ্যাম্পস্টেড ও কিলবার্নের এমপি টিউলিপ সিদ্দিক। পরের দিন বৃহস্পতিবার সকালে ব্যক্তিগত কাজে বাইরে যাওয়ার জন্য গাড়ির কাছে গেলে তিনি তার গাড়িটি ভাংচুর অবস্থায় দেখতে পান।

৩৯ বছর বয়স্ক লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক তার স্বামী ও সন্তানদের নিয়ে বাস করেন তার নিজ সংসদীয় এলাকা কিলবার্নে। গাড়ি ভাংচুরের পর টিউলিপ জানান, জানালা ভাংচুর করা হলেও দুর্বৃত্তরা গাড়ির ভেতর থেকে কিছু নেয়নি। তবে গাড়ির ছাঁদে বিশেষ রাজনৈতিক বার্তা লিখে রাখে। তাই মনে করা হচ্ছে, এই হামলা উদ্দেশ্যপ্রণোদিত।

পরে সাংবাদিকদের সাথে এক প্রতিক্রিয়ায় এমন ঘটনায় ভীত নন বলে জানিয়ে টিউলিপ বলেন, আমি ভয় পাব না এবং এমপি হিসেবে নিজ দায়িত্বে অটল থাকব।

তিনি আরো জানান, ওই ঘটনার পর তিনি লেবার পার্টির বিভিন্ন সহকর্মীদের কাছ থেকে কল পেয়েছেন। এছাড়া হাউজ অব কমন্সের অনেক সদস্য তাকে সহানুভূতি জানিয়ে কল করেছিলেন বলে জানান টিউলিপ।

২০১৫ সাল থেকে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্নের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দ্বিতীয় কন্যা শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক। ২০১৬ ও ২০১৭ সালে তিনি ব্রিটিশ সরকারের চিলড্রেন ও আর্লি ইয়ার্স ডিপার্টমেন্টে ছায়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন।



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)